Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

অ্যানোফিলিস ও কিউলেক্স মশা বিপজ্জনক নয়: এলজিআরডিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫২, ৩ মার্চ ২০২১   আপডেট: ২০:৫৪, ৩ মার্চ ২০২১
অ্যানোফিলিস ও কিউলেক্স মশা বিপজ্জনক নয়: এলজিআরডিমন্ত্রী

অ্যানোফিলিস ও কিউলেক্স মশা বিপজ্জনক নয় উল্লেখ করে আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম। 

তিনি বলেন, এখন অ্যানোফিলিস ও কিউলেক্স মশা কিছুটা বেড়েছে। এই মশা খুব বিপজ্জনক নয়। তাই আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। আমরা সবাই মিলে এই সমস্যা থেকে নগরবাসীকে পরিত্রাণ দিতে কাজ করে যাচ্ছি। 

বুধবার (৩ মার্চ) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ‘অন্তর্বর্তীকালীন বর্জ্য স্থানান্তর কেন্দ্র’র (এসটিএস) উদ্বোধন শেষে স্থানীয় সরকারমন্ত্রী এ মন্তব্য করেন।

তাজুল ইসলাম বলেন, মানুষের মধ্যে জনসচেতনতা বাড়ানোর পাশাপাশি ঢাকা শহরের খাল-নালা পরিষ্কার-পরিচ্ছন্ন করতে পারলে মশার উৎপাত থেকে নগরবাসীকে অনেকাংশে মুক্তি দেওয়া সম্ভব।

জলাবদ্ধতা নিরসন নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন সবাইকে সঙ্গে নিয়ে যেভাবে কাজ করছে তাতে এ বছর নগরীতে জলাবদ্ধতা থাকবে না।

তাজুল ইসলাম বলেন, ওয়াসার কাছ থেকে কাজ হস্তান্তরের পর থেকেই ঢাকা দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের মেয়র চ্যালেঞ্জ নিয়ে কাজ করছেন। দায়িত্ব গ্রহণের পর থেকেই দুই মেয়র খালগুলো পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ শুরু করেছেন। শুধু তাই নয়, খাল দখল করে দুই পাশে গড়ে ওঠা অবকাঠামোগুলো অপসারণ করা হচ্ছে।  নগরীর সব খাল রক্ষণাবেক্ষণ ও সৌন্দর্য বর্ধনের জন্য বেশ কিছু পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

এর আগে জিরানী খাল, খিলগাঁও-বাসাবো খাল, মান্ডা খাল ও সেগুনবাগিচা খালের সংযোগস্থল, পাম্প স্টেশন, কমলাপুর (টিটিপাড়া) বহির্গমন, বিশ্বরোড কমলাপুর খাল, শ্যামপুর খাল ও পান্থকুঞ্জ পার্ক বক্স কালভার্ট পরিদর্শন করেন মন্ত্রী। এ সময় ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সঙ্গে ছিলেন। 

 

ঢাকা/আসাদ/এসএন 

সর্বশেষ

পাঠকপ্রিয়