Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৩ রমজান ১৪৪২

‘১৭ কোটি মানুষ অনুধাবন করতে পেরেছে এদেশে শেখ হাসিনার বিকল্প নেই’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১৮, ৫ মার্চ ২০২১  
‘১৭ কোটি মানুষ অনুধাবন করতে পেরেছে এদেশে শেখ হাসিনার বিকল্প নেই’

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, স্বাধীনতা বিরোধীরা যতোই বাংলাদেশ আওয়ামী লীগ সম্পর্কে মিথ্যাচার করুক, এদেশের ১৭ কোটি মানুষ অনুধাবন করতে পেরেছে এদেশে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই। তিনি দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে যাচ্ছেন।

বৃহস্পতিবার (৪ মার্চ) রাজধানীর জাতীয় সমাজসেবা একাডেমি আয়োজিত ‘এডমিনেস্ট্রেশন ও ডেভেলপমেন্ট’ কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় সমাজসেবা একাডেমির অধ্যক্ষ মো. সাফায়েত হোসেন।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী কর্মকর্তাদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, প্রশিক্ষণের মাধ্যমে কর্মকর্তা-কর্মচারীগণের মেধা ও জ্ঞানের বিকাশ ঘটিয়ে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের উপর অর্পিত দায়িত্বগুলি যথাযথভাবে পালন করার সুযোগ সৃষ্টি হবে। প্রশিক্ষণ কোর্স থেকে অর্জিত জ্ঞান কাজে লাগিয়ে জনগণের সেবা প্রদান গতিশীল করার পাশাপাশি ও মন্ত্রণালয়ের ভাবমূর্তিকে অক্ষুন্ন রাখার জন্য তিনি কর্মকর্তাদের নির্দেশনা দেন।

কর্মকর্তাদের উদ্দেশ্যে তিনি বলেন, মানুষের আস্থা ও বিশ্বাস অনুযায়ী সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সেবা গণমানুষের কাছে পৌঁছে দেওয়া আপনাদের দায়িত্ব ও কর্তব্য। প্রতিটি কর্মকর্তা-কর্মচারিকে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণে সৈনিক হিসেবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু সংবিধানে পিছিয়ে পড়া মানুষের অধিকারের বিষয় অন্তর্ভুক্ত করেছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে অবহেলিত ও পিছিয়ে পড়া মানুষের জন্য বাস্তবভিত্তিক পরিকল্পনা বাস্তবায়ন করছেন।

জিটুপি‘র আওতায় মোবাইল ব্যাংকিংয়ে সরাসরি ভাতা প্রদানের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘ভাতা প্রদানের কর্মসূচিগুলো বাস্তবায়নের সবাইকে আন্তরিক হতে হবে। জিটুপি‘র মাধ্যমে প্রধানমন্ত্রীর প্রত্যাশানুযায়ী সুবিধা মানুষের মধ্যে পৌঁছে দিতে হবে।’

আসাদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়