ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ হবে বাংলাদেশ: কৃষিমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৩, ৫ মার্চ ২০২১  
শেখ হাসিনার নেতৃত্বে সমৃদ্ধ হবে বাংলাদেশ: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘দূরদর্শী ও বলিষ্ঠ নেতৃত্বের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় তুলে ধরেছেন। আজ সারা পৃথিবী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে। তার নেতৃত্বেই বাংলাদেশ সমৃদ্ধ দেশে পরিণত হবে।’

শুক্রবার (৫ মার্চ) টাঙ্গাইলের ধনবাড়ী সরকারি কলেজে ‘নারীর ক্ষমতায়নে তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ’ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এ অনুষ্ঠানের আয়োজন করে।

‘নারীর ক্ষমতায়নে তথ্য ও প্রযুক্তিবিষয়ক প্রশিক্ষণ’ কর্মসূচির আওতায় ধনবাড়ী উপজেলার চারটি ভেন্যুতে ৪০০ জন নারী তথ্য প্রযুক্তি বিষয়ে দুই মাসব্যাপী প্রশিক্ষণ পাবেন। প্রশিক্ষণ দিচ্ছে মেসার্স নূর অ্যান্ড তাজমহল।

তিনি বলেন, ‘বর্তমান সরকারের আমলে দেশে নারীর ক্ষমতায়নে অনেক অগ্রগতি হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী নারী, তিনি ১৭ কোটি মানুষকে অত্যন্ত সফলভাবে নেতৃত্ব দিচ্ছেন। দেশের বিরোধীদলের নেত্রী, স্পিকারসহ অনেক শীর্ষ পদে নারীরা আজ অধিষ্ঠিত। তবে কয়েকজন নারীর ক্ষমতায়ন হলেই হবে না। মোট জনসংখ‌্যার অর্ধেক অর্থাৎ প্রায় সাড়ে ৮ কোটি নারীর ক্ষমতায়ন করতে হবে। তাদের শিক্ষিত ও দক্ষ করে গড়ে তুলতে হবে। এ প্রশিক্ষণ কর্মসূচি তারই অংশ। নারীরা অনেক পরিশ্রমী ও মেধাবী। তাদের সম্ভাবনা অনেক বেশি। এ প্রশিক্ষণের মাধ্যমে নারীরা নিজেদের স্বনির্ভর ও দক্ষ হিসেবে গড়ে তুলে দেশ গঠন ও উন্নয়নে অবদান রাখতে পারবেন।’

অনুষ্ঠানে কর্মসূচির উদ্বোধন করেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি। স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক শামসুন নাহার চাঁপা। ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বদিউল আলম মঞ্জুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন—উপজেলা চেয়ারম্যান মো. হারুনার রশীদ হীরা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর ফারুক আহম্মদ, আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য ড. মো. শহিদুল ইসলাম প্রমুখ।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়