ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাপুলের আসনে উপনির্বাচনের পরিপত্র জারি 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৭ মার্চ ২০২১  
পাপুলের আসনে উপনির্বাচনের পরিপত্র জারি 

কুয়েতের আদালতে দণ্ডিত লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের আসনে উপনির্বাচনের পরিপত্র জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার (৬ মার্চ) রাতে ইসির উপসচিব (নির্বাচন ব্যবস্থাপনা ও সমন্বয় শাখা-২) মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এ পরিপত্র জারি করা হয়েছে। 

পরিপত্রে বলা হয়েছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে জারি করা বিভিন্ন পরিপত্র, ম্যানুয়েল ও নির্দেশিকার আলোকে সময়সূচির সঙ্গে সংগতি রেখে লক্ষ্মীপুর-২ এলাকার শূন্য আসনে নির্বাচনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনার মধ্যে রয়েছে, পোস্টাল ব্যালটে ভোটদান, ভোটকেন্দ্র স্থাপন, ভোটগ্রহণকারী কর্মকর্তা নিয়োগের উদ্দেশ্যে প্যানেল প্রস্তুত, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের বদলি স্থগিতকরণ।

লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচন হবে আগামী ১১ এপ্রিল। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ১৮ মার্চ, যাচাই-বাছাই ১৯ মার্চ এবং প্রত্যাহারের শেষ দিন ২৪ মার্চ।

নৈতিক স্থলনজনিত ফৌজদারি অপরাধে চার বছর সশ্রম কারাদণ্ডে দণ্ডিত হওয়ায় লক্ষ্মীপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য (এমপি) কাজী শহিদ ইসলাম পাপুলের পদ বাতিল করা হয়। ওই আসন শূন্য ঘোষণা করে গত ২২ ফেব্রুয়ারি গেজেট প্রকাশ করে জাতীয় সংসদ সচিবালয়।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়