ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মার্চ-জুন সতর্ক থাকার পরামর্শ প্রধানমন্ত্রীর

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ৯ মার্চ ২০২১   আপডেট: ১৬:৫৫, ৯ মার্চ ২০২১
মার্চ-জুন সতর্ক থাকার পরামর্শ প্রধানমন্ত্রীর

চলতি মাস থেকে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় সবাইকে আরও সতর্ক হওয়ার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

মঙ্গলবার (৯ মার্চ) প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ কথা জানান।

এর আগে ভার্চুয়াল মন্ত্রিসভা বৈঠকে গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সে যোগ দেন। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, চলতি মাস, এপ্রিল, মে ও জুন মাসে আরও বেশি সতর্ক থাকতে হবে। এ সময় আরও বেশি পর্যবেক্ষণে রাখতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে। 

তিনি বলেন, বাংলাদেশ অন্য দেশের তুলনায় অনেক ভালো অবস্থানে রয়েছে। কিন্তু একেবারে শঙ্কামুক্ত নয়। যিনি যেখানে থাকুন, ভ্যাকসিন নেন বা না নেন যেন অবশ্যই মাস্ক ব্যবহার করেন। 

সতর্কতা অবলম্বনের পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যেসব স্থানে বেশি লোকজন থাকে— বিশেষ করে কক্সবাজার, পার্বত্য এলাকায় এবং বিভিন্ন সামাজিক বা ধর্মীয় সমাবেশে যেন একটা সীমিত সংখ্যক লোক থাকে। যারা যাবেন তারা যেন স্বাস্থ্যবিধিটা অনুগ্রহ করে মেনে চলেন।

করোনা বেড়ে গেলে আবার লকডাউন হবে কি না- এমন প্রশ্নের উত্তরে মন্ত্রিপরিষদ সচিব বলেন, লকডাউনের কথা আমরা এখনো চিন্তা করিনি। যদি বাড়ে তাহলে আবার বৈঠকে বসা হবে, সিদ্ধান্ত নেওয়া হবে। মানুষের জীবন ও জীবিকা দুটো বিষয় নিয়ে আমরা শুরু থেকে কাজ করছি।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, ‘স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের সঙ্গে কথা বলব।’ 
 

 

ঢাকা/আসাদ/এসএন 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়