ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বিভিন্ন পেশায় সফলতার স্বাক্ষর রাখছেন নারীরা: স্পিকার

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ৯ মার্চ ২০২১  
বিভিন্ন পেশায় সফলতার স্বাক্ষর রাখছেন নারীরা: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘সুযোগ ও সক্ষমতার সমন্বয়ে নারীদের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা নিশ্চিত করা সম্ভব। নারীরা যোগ্যতা, মেধা ও দক্ষতা দিয়ে বিভিন্ন পেশায় সফলতার স্বাক্ষর রাখছেন।’

মঙ্গলবার (৯ মার্চ) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) উদ্যোগে ‘পাঁচ দশকে বিভিন্ন পেশায় নারীর অগ্রগতি, সমস্যা ও চ্যালেঞ্জ’ শীর্ষক আলোচনা সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন স্পিকার।

ডিআরইউ’র নারী সদস্যদের পত্রিকা ‘কণ্ঠস্বর’ এর বিশেষ সংখ্যার মোড়ক উন্মোচন করেন শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে মাহমুদা চৌধুরী, ফরিদা ইয়াসমিন, শাহনাজ বেগম, নাদিরা কিরণ, শারমিন রিনভী ও আঙুর নাহার মন্টিকে সম্মাননা দেওয়া হয়।

স্পিকার বলেন, ‘গণমাধ্যমে নারীদের উল্লেখযোগ্য অংশগ্রহণ দৃশ্যমান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধানে নারীদের অগ্রগতির জন্য আইনি কাঠামো ও প্রাতিষ্ঠানিক ভিত স্থাপন করেছিলেন।’

ডিআরইউ’র সভাপতি মোরসালিন নোমানীর সভাপতিত্বে অনুষ্ঠানে নারী প্রগতি সংঘের নির্বাহী পরিচালক রোকেয়া কবীর, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু এবং ডিআরইউ’র সাধারণ সম্পাদক মশিউর রহমান খান বক্তব্য রাখেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন রীতা নাহার।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়