ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্পিকারের সঙ্গে আলজেরিয়ার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ৯ মার্চ ২০২১  
স্পিকারের সঙ্গে আলজেরিয়ার রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত আলজেরিয়ার রাষ্ট্রদূত রাবাহ লারবি।

মঙ্গলবার (৯ মার্চ) জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন আলজেরিয়ার রাষ্ট্রদূত।

সাক্ষাৎকালে তারা দুই দেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্য প্রসার, করোনা পরিস্থিতি, সংসদীয় মৈত্রী গ্রুপ প্রভৃতি বিষয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, ‘করোনা মহামারি মোকাবিলায় অসাধারণ নেতৃত্বের জন্য তিনজন নারী প্রধানমন্ত্রীর মধ্যে অন্যতম হিসেবে শেখ হাসিনা ইন্সপাইরেশনাল লিডারশিপ সম্মাননা অর্জন করেছেন, যা জাতির জন্য গৌরবের। করোনাকালে অর্থনৈতিক উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের দৈনন্দিন জীবন স্বাভাবিক রাখতে প্রণোদনা ঘোষণার মাধ্যমে সময়োপযোগী কার্যক্রম গ্রহণ করেছেন তিনি। তার দূরদর্শী নেতৃত্ব ও সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনাকালেও দেশে খাদ্যাভাব হয়নি।’

বাংলাদেশকে অন্যতম গুরুত্বপূর্ণ বন্ধু দেশ অভিহিত করে আলজেরিয়ার রাষ্ট্রদূত বলেন, ‘পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে দুই দেশের মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে।’

করোনার সময়ে অর্থনীতির চাকা সচল রাখার প্রচেষ্টা, রাজনীতিসহ সব ক্ষেত্রে নারীর অংশগ্রহণ এবং এসডিজি অর্জনে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন তিনি।

স্পিকার বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন ও ব্যবসা-বাণিজ্যের প্রসারে আলজেরিয়ার ধারাবাহিক সহযোগিতা কামনা করেন।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়