ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যেতে লাগবে করোনার সনদ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১০ মার্চ ২০২১   আপডেট: ১৭:৪৬, ১০ মার্চ ২০২১
সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যেতে লাগবে করোনার সনদ

জাতীয় প্যারেড গ্রাউন্ডে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যেতে হলে করোনা নেগেটিভ সনদ লাগবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (১০ মার্চ) সচিবালয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে গঠিত নিরাপত্তাবিষয়ক উপকমিটির সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘অনুষ্ঠানে কোভিড-১৯ মহামারির কারণে সরকারের নেওয়া স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করা হলো। সবাইকে অনুষ্ঠানস্থলে করোনা নেগেটিভ সার্টিফিকেট সঙ্গে নিয়ে যেতে হবে।’

জানান বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে জাতীয় প্যারেড স্কয়ারে আগামী ১৭ থেকে ২৬ মার্চ পর্যন্ত ১০ দিনব্যাপী ধারাবাহিকভাবে অনুষ্ঠান চলবে। অনুষ্ঠানস্থলে নিরাপত্তার ব্যবস্থা নেবে নিরাপত্তাবিষয়ক উপকমিটি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ‘যেহেতু স্বাস্থ্যবিধি মেনে করতে হচ্ছে সেজন্য বড় আকারে জনসমাগম করা হচ্ছে না। প্রোগ্রামটি সরাসরি সম্প্রচার করা হবে, সেভাবে আমরা ব্যবস্থা নিয়েছি। একটা প্রোডাকশন টিমও এটার জন্য কাজ করছে।’

তিনি বলেন, বিভিন্ন দেশের রাষ্ট্র বা সরকার প্রধানরা যে কয়দিন আসবেন, সেই দিনগুলোতে আমরা বিশেষ ব্যবস্থা রেখেছি। বিভিন্ন সেক্টরে ৫০০’র মতো মানুষকে দাওয়াত দেওয়া হবে।

নাসের চৌধুরী বলেন, ‘১০ দিনের মধ্যে চারদিনের অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা থাকবেন। বাকি ছয়দিন প্রোগ্রামে কাউকে আমন্ত্রণ জানাচ্ছি না। এখন পর্যন্ত এইভাবেই অনুষ্ঠান সাজানো হয়েছে। এছাড়া বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্র প্রধানরা এবং বিশিষ্টজনরা ভিডিও বার্তার মাধ্যমে সম্পৃক্ত হবেন। অনেকে আসার আগ্রহ প্রকাশ করছেন।’

অনুষ্ঠানে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 


 

নঈমুদ্দীন/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়