ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বসন্তের বিকেলে হঠাৎ বৃষ্টি

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ১৩ মার্চ ২০২১   আপডেট: ১৯:০৪, ১৩ মার্চ ২০২১

রাজধানীতে হঠাৎ অশান্ত হয়ে উঠেছে বসন্তের শান্ত বিকেল। শনিবার (১৩ মার্চ) বিকালে রাজধানীর আকাশ ধুলায় ধূসর হয় ওঠে। সন্ধ্যার আগেই প্রকৃতিতে নেমে আসে যেন রাতের আঁধার।

ধূলিঝড়ের সঙ্গে বৃষ্টি হয়েছে রাজধানীর অনেক স্থানে।

শনিবার বিকেলে মিরপুর, গাবতলি, মোহাম্মদপুর, পুরান ঢাকা ও উত্তরার রাস্তা ঢেকে যায় ধুলায়। একই সময়ে কোথাও কোথাও বৃষ্টি শুরু হয়। এসময় যান চলাচলে বিশৃঙ্খলা দেখা দেয়।  তবে কিছু সময়ের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর সূত্র জানায়, ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য দুপর ১ থেকে পরবর্তী ৬ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। বাতাসের গতি উত্তর-পশ্চিম বা পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে।

তবে শনিবার (১৩ মার্চ) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বঙ্গপোসাগরে তৈরি হওয়া লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

এজন্য রংপুর, ঢাকা, খুলনা ও সিলেট ভিাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য অঞ্চলের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।  

 

 ঢাকা/শিশির/এসএন 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়