Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

এক্সপ্রেসওয়ের গার্ডার ধস: বিআরটিএর এমডি যা বললেন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৪, ১৪ মার্চ ২০২১   আপডেট: ১৫:১৫, ১৪ মার্চ ২০২১
এক্সপ্রেসওয়ের গার্ডার ধস: বিআরটিএর এমডি যা বললেন

বাস র‌্যাপিড ট্রানজিট (বিআরটি) কোম্পানি লিমিটেডে নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শফিকুল ইসলাম বলেছেন, রাজধানীর বিমানবন্দর এলাকায় গার্ডার ভাঙার ঘটনায় আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।

রোববার (১৪ মার্চ) বিমানবন্দর এলাকায় ঘটনাস্থল পরিদর্শনের পর গণমাধ্যমকে তিনি এ কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় মনিটরিং টিমের কোনো গাফিলতি আছে কি না, তা তদন্ত করে দেখতে হবে।  সবসময় মনিটরিং  নিশ্চয়ই থাকেন না। তবে, স্পটে আমাদের একজন লোক ছিলেন নিরাপত্তার দায়িত্ব পালন করছিলেন। কাজটি মূলত রাতে করার কথা ছিল।

আহতদের ক্ষতিপূরণ দেওয়া হবে কি না, এ প্রশ্নের জবাবে শফিকুল ইসলাম বলেন, ‘চুক্তি অনুযায়ী যদি তারা কোনো ধরনের ক্ষতিপূরণ পায়, তাহলে আমরা অবশ্যই দেবো।’

কী কারণে এ ঘটনা ঘটেছে,  এমন প্রশ্নের জবাবে বিআরটির এমডি বলেন, ‘তদন্ত সম্পন্ন হওয়ার আগে বলা যাচ্ছে না। এ বিষয়ে আমাদের একটি তদন্ত কমিটি গঠিত হবে। আমাদের উদ্ধারকারী দল বিশেষজ্ঞদের সমন্বয়ে তদন্ত কমিটি গঠন করা হবে।’

উল্লেখ্য, রোববার (১৪ মার্চ) বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়ে।  এতে ৪জন আহত হয়েছেন।  তাদের দুজন চীনের নাগরিক।

কুর্মিটোলা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার শফিকুল ইসলাম  বলেন, সকাল সাড়ে ১০টার দিকে গার্ডার ভাঙার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে আসি। এখান থেকে আহত ৪ জনকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। এটা কীভাবে ভেঙে পড়লো সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে।

হাসিবুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়