ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

যোগ্য নাগরিক গড়তে খেলাধুলার বিকল্প নেই: এলজিআরডি মন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৬, ১৫ মার্চ ২০২১  
যোগ্য নাগরিক গড়তে খেলাধুলার বিকল্প নেই: এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, নতুন প্রজন্মের উদ্ভাবনী শক্তি ও সুস্থ-চিন্তা চেতনার বিকাশ এবং যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য খেলাধুলার বিকল্প নেই।

সোমবার (১৫ মার্চ) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আয়োজনে ‘আন্তঃওয়ার্ড ক্রীড়া প্রতিযোগিতা ২০২১’ এর পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মানসিক ও শারীরিক বিকাশ এবং সুস্থ চিন্তা চেতনার জন্য খেলাধুলার বিকল্প নেই। ছেলে-মেয়েদের সকল প্রকার অনৈতিক কার্যক্রম থেকে বিরত রেখে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলে। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে হলে নতুন প্রজন্মকে খেলাধুলার জন্য মাঠে আনতে হবে।

সকল অন্যায়-অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য সৎ ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক একটি প্রজন্ম তৈরি করতে হবে বলেও জানান তিনি।

 তাজুল ইসলাম বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র এবং কাউন্সিলররা দায়িত্ব গ্রহণের পর থেকে অত্যন্ত দক্ষতার সাথে পরিকল্পনা করে শহরের উন্নয়নের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন।

এ প্রসঙ্গে মন্ত্রী আরও জানান, ঢাকাবাসী দুইজন যোগ্য নগরপিতা পেয়েছেন। ঢাকাকে একটি আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তারা। খাল উদ্ধার করে সেগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন করাসহ অন্যান্য সমস্যা সমাধান করে নাগরিকদের সকল সুবিধা নিশ্চিত করতে নানা উদ্যোগ গ্রহণ করছেন মেয়রদ্বয়।

পরে, স্থানীয় সরকার মন্ত্রী ক্রিকেট এবং ফুটবল খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সভাপতিত্বে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এবং স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আসাদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়