Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

বঙ্গবন্ধুর শতজন্মবার্ষিকীতে ইফার কর্মসূচি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ১৬ মার্চ ২০২১  
বঙ্গবন্ধুর শতজন্মবার্ষিকীতে ইফার কর্মসূচি

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উদযাপন উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন দেশব্যাপী সকাল থেকে ব্যাপক কর্মসূচি আয়োজন করেছে।

মঙ্গলবার (১৬ মার্চ)  ইসলামিক ফাউন্ডেশন থেকে এ তথ্য জানানো হয়েছে। 

পতাকা উত্তোলন :
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ উপলক্ষে বুধবার ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ে প্রধান কার্যালয়, বায়তুল মোকাররম কার্যালয়, সব বিভাগীয় ও জেলা কার্যালয়, ৫০টি ইসলামিক মিশন কেন্দ্র, ৭টি ইমাম প্রশিক্ষণ একাডেমিসহ অন্যান্য সব অফিস ভবনে সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা উত্তোলন করা হবে।

একশ কোরআন খতম:
স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ১৭ মার্চ বায়তুল মোকাররম জাতীয় মসজিদে সকালে ১০০ জন কুরআনে হাফেজের মাধ্যমে ১০০ কুরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।  এছাড়া চট্টগ্রামের আন্দরকিল্লা জামে মসজিদ, জমিয়তুল ফালাহ মসজিদ ও রাজশাহীর হেতেম খাঁ মসজিদেও কুরআনখানি ও দোয়া মাহফিল আয়োজন করা হবে।

মসজিদে মসজিদে বিশেষ দোয়া :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় ও জেলা কার্যালয়ের মাধ্যমে বুধবার বাদ যোহর দেশের সব মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হবে।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সব বিভাগীয়, জেলা ও উপজেলা কার্যালয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে কোরআন খতম ও দোয়া মাহফিল আয়োজন করা হবে।  ইসলামিক মিশনের সব কেন্দ্র ও মক্তবে আলোচনা সভা, কোরআনখানি ও দোয়া মাহফিল আয়োজন করা হবে।

জাতির পিতার সমাধিসৌধে খতম ও বিশেষ দোয়া
গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে বুধবার সকাল থেকে একশ হাফেজের মাধ্যমে কোরআন খতম ও দোয়া মাহফিল এবং বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোচনা সভার আয়োজন করা হবে। এছাড়া তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে বুধবার সকালে বনানী কবরস্থানেও কোরআন খতম ও দোয়া মাহফিল আয়োজন করা হবে।

জীবন ও কর্ম শীর্ষক আলোচনা:
ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়সহ জেলা ও উপজেলা কার্যালয়ে স্বাস্থ্যবিধি অনুসরণ করে জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শিরোনামে আলোচনা সভা আয়োজন করা হবে।

ফ্রি চিকিৎসা সেবা:
ইসলামিক ফাউন্ডেশনের আগারগাঁওয়ে প্রধান কার্যালয়ের স্বাস্থ্য সেবা কেন্দ্র, বায়তুল মোকাররম ডায়াগনস্টিক সেন্টার, ঝালকাঠি হাসাপাতালসহ ইসলামিক মিশনের ৫০টি কেন্দ্রে বুধবার দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবা এবং প্যাথলজিক্যাল সেবাসহ ওষুধ দেওয়া হবে। 

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়