ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উন্নত জাতের চা ক্ষুদ্র খামারিদের চাষের জন্য সুপারিশ 

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ২১ মার্চ ২০২১  
উন্নত জাতের চা ক্ষুদ্র খামারিদের চাষের জন্য সুপারিশ 

উন্নত জাতের চা ক্ষুদ্র খামারিদের বাণিজ্যিক ভিত্তিতে চাষাবাদ করার ব্যবস্থা করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (২১ মার্চ) সংসদ ভবনে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদের অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে এ সুপারিশ করা হয়।  কমিটির সভাপতি মো. আব্দুস শহীদ বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটি সদস্য চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, ইউসুফ আব্দুল্লাহ হারুন এবং আহসান আদেলুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

 দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বিভিন্ন প্রকল্পের কাজ সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য উপজেলার পাশাপাশি  ইউনিয়নে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও)/সহকারী ইঞ্জিনিয়ার নিয়োগের সুপারিশ করা হয়। এছাড়াও ‘জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্য কেন্দ্র নির্মাণ’ শীর্ষক প্রকল্পের কাজ দ্রুত সমাপ্ত করারও সুপারিশ করা হয়। 

বৈঠকে ‘উপকূলীয় ও ঘূর্ণিঝড় প্রবণ এলাকায় বহুমুখী ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণ (২য় পর্যায়),’ ‘বন্যা প্রবণ ও নদী ভাঙন এলাকায় বন্যা আশ্রয়কেন্দ্র নির্মাণ প্রকল্প (৩য় পর্যায়)’, এবং ‘মুজিব কিল্লা নির্মাণ, সংস্কার ও উন্নয়ন প্রকল্প’ এর সার্বিক উন্নয়নের নির্মাণ কাজের অগ্রগতি সম্পর্কিত তথ্য আগামী এক মাসের মধ্যে রিপোর্ট আকারে জানানোর জন্য সুপারিশ করা হয়। 

বৈঠকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির সচিব, বিভিন্ন সংস্থার  প্রধান,  মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়