Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৫ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৯ ১৪২৮ ||  ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের রাষ্ট্রপতির শুভেচ্ছা

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৫, ২৬ মার্চ ২০২১  
স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে ভারতের রাষ্ট্রপতির শুভেচ্ছা

শ্রী রামনাথ কোবিন্দ (ফাইল ছবি)

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের কাছে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন ভারতের রাষ্ট্রপতি শ্রী রামনাথ কোবিন্দ।  শুক্রবার ( ২৬ মার্চ) ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন থেকে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের রাষ্ট্রপতি তার শুভেচ্ছাবার্তায় উল্লেখ করেন, আপনাদের জাতীয় দিবস উপলক্ষে ভারতের জনগণ ও আমার পক্ষ থেকে আপনাকে, আপনার সরকার ও বাংলাদেশের জনগণকে ঊষ্ণ শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানাই।

রামনাথ কোবিন্দ বলেন, বাংলাদেশ-ভারত  ৫০ বছরের অনুকরণীয় ও অনন্য দ্বিপক্ষীয় সম্পর্ক উদযাপন করছে। উভয় সরকারের শক্তিশালী রাজনৈতিক প্রতিশ্রুতি বিভিন্ন খাতে আমাদের বহুমুখী সহযোগিতা জোরদার করেছে। আমি আরও আনন্দিত যে, মুক্তিযুদ্ধে আপনাদের বিজয়ের সুবর্ণজয়ন্তী উদযাপনের পাশাপাশি বিশ শতকের অন্যতম মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের ফলে এই বছরটি ব্যাপকতা লাভ করেছে। আমাদের সরকারও আপনার সরকারের  পাশাপাশি বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে। আমি বিশ্বাস করি, এসব যুগান্তকারী যৌথস্মারক অনুষ্ঠান আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও জোরদার করবে।

ভারতের রাষ্ট্রপতি বলেন, অনুগ্রহপূর্বক আপনার ব্যক্তিগত সুস্থতার পাশাপাশি বাংলাদেশের বন্ধুপ্রতিম জনগণের সমৃদ্ধি ও অগ্রগতির জন্য আমার সর্বোচ্চ বিবেচনার নিশ্চয়তা ও আমার শুভেচ্ছা নিন। 

প্রসঙ্গত, আজ ২৬ মার্চ শুক্রবার পূর্ণ হলো বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর। স্বাধীনতার এই সুবর্ণজয়ন্তীর সঙ্গে উদযাপিত হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীও।

এই জোড়া উদযাপনে বাংলাদেশে চলছে ১০ দিনের অনুষ্ঠানমালা। এরই অংশ হিসেবে বাংলাদেশ সফর করে গেছেন মালদ্বীপের প্রেসিডেন্ট, শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী, নেপালের রাষ্ট্রপতি ও ভুটানের প্রধানমন্ত্রী। আজ ঢাকায় এসেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এছাড়া, বিভিন্ন দেশের রাষ্ট্রনেতারা ভিডিওবার্তায় শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশকে।

ঢাকা/হাসান/এনই

সর্বশেষ

পাঠকপ্রিয়