ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অর্জন উন্নয়নশীল বাংলাদেশ’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৭, ২৬ মার্চ ২০২১  
‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অর্জন উন্নয়নশীল বাংলাদেশ’

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অর্জন উন্নয়নশীল বাংলাদেশ।’

শুক্রবার (২৬ মার্চ) ঢাকায় বাংলাদেশ শিশু একাডেমির মিলনায়তনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বাংলাদেশ শিশু একাডেমির চেয়ারম্যান লাকী ইনামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব মো. সায়েদুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন শিশু একাডেমির মহাপরিচালক জ্যোতি লাল কুরী। আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত সচিব ফরিদা পারভীন, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ ও যুগ্ম সচিব মো. মুহিবুজ্জামান প্রমুখ।

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার ঘোষণার মাধ্যমে শুরু হয় পাকিস্তানি শাসকের বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধ। জাতির পিতার নেতৃত্বে বাঙালি হাজার বছরের পরাধীনতা থেকে মুক্তি লাভ করে। আজ আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করছি। এবছরই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছি। এটাই আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অর্জন। আজকের শিশুরা ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ভূমিকা রাখবে। এতে প্রতিষ্ঠিত হবে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা।’ 

আলোচনা সভা শেষে প্রতিমন্ত্রী সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ঢাকা/আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়