Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

নেপালে নামতে না পেরে ফিরে এলো বিমান

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ২৯ মার্চ ২০২১   আপডেট: ০২:৪৩, ৩০ মার্চ ২০২১
নেপালে নামতে না পেরে ফিরে এলো বিমান

কুয়াশাসহ প্রতিকূল আবহাওয়ার কারণে নেপালে নামতে পারেনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইট। দেশটির রাজধানী কাঠমান্ডুর আকাশে প্রায় ৩ ঘণ্টা ঘুরে বাংলাদেশে ফিরে আসে বিমানটি।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানায়, সোমবার (২৯ মার্চ) সকাল ১১টা ১০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৭১ ফ্লাইটটি ঢাকা থেকে নেপালের কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যায়। ভারতের বিহার হয়ে বিমানটি স্থানীয় সময় ১২টা ১০ মিনিটে কাঠমান্ডুতে অবতরণের কথা ছিল। তবে ভারত সীমান্ত থেকে নেপালে ঢুকতেই কুয়াশাসহ প্রতিকূল আবহাওয়ার কারণে প্লেনটি বিমানবন্দরে নামতে পারেনি।

এ অবস্থায় বিমানটি নেপালের কালাইয়া, বীরগঞ্জ, নিজগর ও হেতাউদার ওপর দিয়ে প্রায় ৩ ঘণ্টা ঘুরপাক খায়। বার বার নেপালের এয়ার ট্রাফিক কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগের চেষ্টা করলেও তারা আবহাওয়ার কারণে অবতরণের অনুমতি দেয়নি। অবশেষে বাংলাদেশ সময় দুপুর আড়াইটার দিকে বিমানটি নেপালের জনকপুর ও ভারতের পূর্নিয়া এলাকা দিয়ে উড়ে বাংলাদেশে আসে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল-আহসান বলেন, ‘প্রতিকূল আবহাওয়ার কারণে বিমানটি কাঠমান্ডুতে নামতে না পেরে ঢাকায় অবতরণ করেছে। ওই বিমানে শতাধিক যাত্রী ছিলেন। বিমানটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে। যাত্রীদের সবাই সুস্থ আছেন।’

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়