ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

প্রথম ধাপে ইউপি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ১ এপ্রিল ২০২১  
প্রথম ধাপে ইউপি নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ 

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ১১ এপ্রিল প্রথম ধাপে ইউপি নির্বাচন হবে কি না সেই বিষয়ে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে নির্বাচন কমিশন (ইসি)। 

বৃহস্পতিবার (১ এপ্রিল) নির্বাচন কমিশনের যুগ্ন-সচিব এস এম আসাদুজ্জামান এই তথ্য জানিয়ে বলেন, ‘বেলা ৩টায় কমিশন সভা হবে। বর্তমান কমিশনের এটি ৭৮তম সভা।  কমিশনের আজকের সভায় চারটি বিষয় উপস্থাপন করা হবে।’ 

বৈঠকে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম, বেগম কবিতা খানম, ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী (অব.), ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার, অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন।

ইসি কর্মকর্তারা জানান, ১১ এপ্রিল ৩৭১টি ইউপি ও ১১টি পৌরসভায় ভোটগ্রহণের দিন ধার্য ছিল। করোনার কারণে এগুলো স্থগিত করা হচ্ছে। করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে এসব নির্বাচনের পরবর্তী তারিখ ঘোষণা করা হতে পারে। এছাড়া, ১১ এপ্রিল লক্ষ্মীপুর-২ আসনে উপনির্বাচনের বিষয়ে আজ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হবে।

করোনা মহামারির কারণে আপাতত সব নির্বাচনি প্রশিক্ষণ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করে ইসি। এছাড়া, আজকের সভায় অফিসে ৫০ শতাংশ জনবল উপস্থিতি রাখার সিদ্ধান্ত হতে পারে।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে নির্বাচন বন্ধ রাখা উচিত বলে আমি মনে করি। তারপরও আমরা আরও একটু দেখে, পরিবেশ-পরিস্থিতি পর্যবেক্ষণ করে তারপর সিদ্ধান্ত নিতে চাই।’ 

কমিশন সভায় যেসব বিষয়ে আলোচনা করা হবে, সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন, নিবন্ধিত রাজনৈতিক দল নিবন্ধনের শর্তাদি প্রতিপালন সংক্রান্ত, দ্বৈত ভোটার হওয়ার কারণে মামলা দায়ের, দ্বৈত ভোটার প্রবণতা রোধকল্পে সুপারিশ মালা প্রণয়ন।

ঢাকা/হাসিবুল/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়