ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রথম ধাপের ইউপি নির্বাচন স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:১৭, ১ এপ্রিল ২০২১
প্রথম ধাপের ইউপি নির্বাচন স্থগিত

মহামারি করোনা পরিস্থিতির কারণে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপ ও লক্ষ্মীপুর-২ আসনসহ সব নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেল সাড়ে ৫ টার দিকে নির্বাচন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা সাংবাদিকদের এ তথ্য জানান।

এর আগে বিকেল ৩টায় প্রধান নির্বাচন কমিশনারসহ বাকি সব নির্বাচন কমিশনার, ইসি সচিবসহ কমিশন বৈঠকে বসেছিলেন। সেই বৈঠকে করোনার পরিস্থিতির মধ্যে নির্বাচন করা সম্ভব কিনা সেই বিষয়ে আলোচনা করা হয়। বৈঠক শেষে সিইসি এই সিদ্ধান্তের কথা জানান।

সভা শেষে ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ কমিশনের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে জানান, সিলেট-৩ শূন্য আসনের নির্বাচন এবং আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য লক্ষ্মীপুর-২ আসন, প্রথম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন ও ষষ্ঠ ধাপে পৌরসভা নির্বাচন করোনা পরিস্থিতি বিবেচনায় নিয়ে স্থগিত করেছে কমিশন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এই নির্বাচনগুলো যে পর্যায় থেকে স্থগিত হয়েছে সেই পর্যায় থেকে পুনরায় অনুষ্ঠিত হবে।  তবে পাবনা সুজানগর পৌরসভার নির্বাচন আগামী ৪ এপ্রিল অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, নিবন্ধিত রাজনৈতিক দলের নিবন্ধনের শর্তাদি প্রতিপালন সংক্রান্তে নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। এছাড়াও যারা দ্বৈত ভোটার হয়েছেন তাদের বিষয়ে উপজেলা পর্যায় থেকে শুনানির মাধ্যমে যাচাই-বাছাই করে নিষ্পত্তি করা হবে।

হাসিবুল/সাইফ  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়