Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

করোনায় বিএডিসির মহা-ব্যবস্থাপকের মৃত্যু

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১০, ৪ এপ্রিল ২০২১   আপডেট: ১৪:১৩, ৪ এপ্রিল ২০২১
করোনায় বিএডিসির মহা-ব্যবস্থাপকের মৃত্যু

বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনের (বিএডিসি) মহাব্যবস্থাপক (বীজ) প্রকাশ কান্তি মণ্ডল করোনা আক্রান্ত হয়ে মৃত‌্যুবরণ করেছেন।

শনিবার  (৩ এপ্রিল) রাতে ঢাকার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। তিনি স্ত্রী, তিন কন্যা এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বিএডিসির মহা-ব্যবস্থাপক (বীজ) প্রকাশ কান্তি মণ্ডলের মৃত‌্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

এক শোকবার্তায় মন্ত্রী বলেন, সদ্যপ্রয়াত প্রকাশ কান্তি মণ্ডল দীর্ঘ কর্মজীবনে আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করেছেন। তার কর্মস্পৃহা দেশের কৃষিবিদসহ সকলের কাছে স্মরণীয় হয়ে থাকবে।

মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অপর এক শোকবার্তায় কৃষি মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মেসবাহুল ইসলাম বিএডিসি’র দক্ষ ও চৌকস এই কর্মকর্তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি প্রয়াতের বিদেহী আত্মার চিরশান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

উল্লেখ্য, কৃষিবিদ প্রকাশ কান্তি মণ্ডল বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদ হতে স্নাতক ডিগ্রি অর্জন শেষে ১৯৯০ সনে বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশনে (বিএডিসি)  সহকারী পরিচালক পদে যোগদান করেন। মৃত্যুকালে তিনি মহাব্যবস্থাপক (বীজ) হিসাবে কর্মরত ছিলেন। তার নিজ বাড়ি খুলনা জেলার ডুমুরিয়া উপজেলার কুলটি গ্রামে।

ঢাকা/আসাদ/রাখী/বুলাকী

সর্বশেষ

পাঠকপ্রিয়