ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এখনও মায়ের অপেক্ষায় শিশুটি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৬, ৫ এপ্রিল ২০২১   আপডেট: ২৩:৪৯, ৫ এপ্রিল ২০২১
এখনও মায়ের অপেক্ষায় শিশুটি

ফাইল ফটো

ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের শিশু ওয়ার্ডের বেডে শুয়ে আছে ৮ মাস বয়সী এক শিশু। তার পাশে বসে মায়ের স্নেহ-ভালোবাসা দেওয়ার চেষ্টা করছেন পুলিশের ভিকটিম সাপোর্ট সেন্টারের কনস্টেবল শাহিদা আক্তার। মা ফেলে গেলেও তারই কোলে ফেরার অপেক্ষায় আছে শিশুটি।

শাহিদা আক্তার রাইজিংবিডিকে বলেন, ‘মাঝেমধ্যে মা মা বলে কেঁদে উঠছে শিশুটি। যতটুকু পারা যায় তাকে মায়ের আদর দেওয়ার চেষ্টা করছি। কিন্তু প্রকৃত মায়ের অভাব কোনোভাবেই পূরণ করা সম্ভব নয়। তারপরও চেষ্টা করে যাচ্ছি। শিশুটি তার আসল বাবা-মায়ের কাছে ফিরে যাক, এ দোয়া করছি।’

ঢামেক হাসপাতালের উপ-পরিচালক মো. আলাউদ্দিন বলেন, ‘শিশুটি মোটামুটি সুস্থ। তবে একটু ঠান্ডা লেগেছে। এ কারণে তাকে হাসপাতালে রেখে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে।’

ওই কন্যা শিশুকে দত্তক নেওয়ার জন্য বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করছেন বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

উল্লেখ‌্য, গত শুক্রবার (২ এপ্রিল) সৌদি আরব থেকে আসা এক নারী শিশুটিকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফেলে যায়। আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) সদস্যরা তাকে উদ্ধার করে। সোমবার (৫ এপ্রিল) পর্যন্ত ওই নারীর সন্ধান পাওয়া যায়নি। বিমানবন্দরের ভিডিও ফুটেজ নিয়ে শিশুটির প্রকৃত মাকে খুঁজে বের করতে পুলিশের সঙ্গে কাজ করছে বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়