Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৮ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৫ ১৪২৮ ||  ০৫ রমজান ১৪৪২

করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৮, ৮ এপ্রিল ২০২১   আপডেট: ১২:২১, ৮ এপ্রিল ২০২১
করোনা টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু

সারাদেশে করোনার টিকার দ্বিতীয় ডোজ দেওয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল থেকে দ্বিতীয় ডোজ দেওয়া হচ্ছে। প্রথম ডোজ দেওয়াও চলমান রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর থেকে জানা যায়, যারা প্রথম ডোজ টিকা নিয়েছেন তারা মোবাইলে মেসেজ পেলে অথবা না পেলেও ৮ সপ্তাহ পূর্ণ হওয়া সাপেক্ষে দ্বিতীয় ডোজ টিকা নিতে পারবেন। প্রথম ডোজ যে কেন্দ্রে নেওয়া হয়েছিল, নির্দিষ্ট  সেই কেন্দ্রে আগের টিকা কার্ড ও  নিজের জাতীয় পরিচয়পত্র নিয়ে গিয়ে দ্বিতীয় ডোজ নেওয়া যাবে।

যারা ৭-৮ ফেব্রুয়ারি প্রথম ডোজ টিকা নিয়েছেন, তার কোনো এসএমএস না পেলেও নির্ধারিত টিকা কেন্দ্রে টিকার কার্ডসহ আগামী ৮ এপ্রিল দ্বিতীয় ডোজ নিতে পারবেন।

অধিদপ্তর থেকে জানা যায়, একই সাথে ১ম ডোজের টিকা প্রদানও চলমান রয়েছে। তাই ১ম ডোজ টিকা নেওয়ার জন্য অনলাইন রেজিস্ট্রেশন করে নির্ধারিত দিনে নির্ধারিত কেন্দ্রে টিকা নেওয়া যাবে।

বৃহস্পতিবার,  ৮ এপ্রিল সকাল টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নেন ডেইলি সান পত্রিকার সাংবাদিক রেজাউল করিম লোটাস। তিনি বলেন, টিকা দিয়ে ফিরেছি।এখন পর্যন্ত কোনো সমস্যা অনুভব করছি না।

নৌপরিবহন মন্ত্রণালয় সিনিয়র তথ‍্য অফিসার মো. জাহাঙ্গীর আলম খান জানিয়েছেন, সকাল সাড়ে ১০ টায়
নৌপরিবহন  প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন । 

সাওন/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়