Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

নির্ধারিত সময়ে ভোট সম্ভব না, স্থানীয় সরকারকে জানালো ইসি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩০, ৯ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:১৫, ৯ এপ্রিল ২০২১
নির্ধারিত সময়ে ভোট সম্ভব না, স্থানীয় সরকারকে জানালো ইসি

করোনার কারণে নির্ধারিত সময়ে ভোটের আয়োজন করা সম্ভব নয় বলে স্থানীয় সরকারকে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। 

শুক্রবার (৯ এপ্রিল) নির্বাচন কমিশন সূত্র থেকে জানা গেছে, বৃহস্পতিবার (৮ এপ্রিল) সন্ধ্যায় এ সংক্রান্ত একটি চিঠি স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিবের কাছে পাঠিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান।

চিঠির অনুলিপি মন্ত্রিপরিষদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্যসচিব, সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিবের কাছেও পাঠানো হয়।

ইসির ওই চিঠিতে উল্লেখ করা হয়, করোনা সংক্রমণ বাড়ার কারণে জনসমাগম কমানোর লক্ষ্যে আগামী ১১ এপ্রিল অনুষ্ঠিতব্য প্রথম ধাপে ৩৭১টি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন, সিলেট জেলার ফেঞ্চুগঞ্জ উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও কুড়িগ্রামের চিলমারী উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপ-নির্বাচন এবং সুনামগঞ্জ জেলা পরিষদের ১১ নম্বর শূন্যপদে নির্বাচন পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত স্থগিত রাখতে সিদ্ধান্ত দিয়েছে কমিশন।

আইন অনুযায়ী নির্ধারিত সময়ে নির্বাচন অনুষ্ঠান সম্ভব হবে না। এক্ষেত্রে ইউনিয়ন পরিষদ আইন ২০০৯ এর ২৯(৫) ধারা অনুযায়ী ইউনিয়ন পরিষদের কার্যক্রম পরিচালনা এবং প্রাসঙ্গিক অন্যান্য ব্যবস্থা নেওয়ার জন‌্য অবহিত করতে কমিশন সিদ্ধান্ত দিয়েছে। কমিশনের উল্লেখিত সিদ্ধান্ত অনুসারে প্রয়োজনীয় কার্যক্রম নেওয়ার জন‌্য অনুরোধ করা হয় ওই চিঠিতে।

এর আগে ১ এপ্রিল কমিশন সভায় করোনার কারণে সব নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত হয়। সেই সিদ্ধান্তের কথা এবার স্থানীয় সরকারকে আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলো ইসি।

হাসিবুল/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়