Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

মেডিক‌্যাল কলেজে সুমনের ভর্তির দায়িত্ব নিলেন তথ্য প্রতিমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ১১ এপ্রিল ২০২১  
মেডিক‌্যাল কলেজে সুমনের ভর্তির দায়িত্ব নিলেন তথ্য প্রতিমন্ত্রী

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার তাড়িয়াপাড়া গ্রামের মো. সুমনের মেডিক‌্যাল কলেজে ভর্তির দায়িত্ব নিয়েছেন স্থানীয় সংসদ সদস‌্য এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

রোববার (১১ এপ্রিল) তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন এ তথ্য জানিয়েছেন।

মো. সুমন ২০২০-২১ শিক্ষাবর্ষে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক‌্যাল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তবে আর্থিক অনটনের কারণে তিনি মেডিক‌্যাল কলেজে ভর্তি হতে পারবেন কি না, তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছিল। তার বাবা মো. মিন্টু দিনমজুর।

মো. সুমন বন্ধুদের কাছ থেকে বই ধার নিয়ে পড়তেন। টিউশনি পড়িয়ে নিজের পড়াশোনার খরচ জোগাতেন তিনি। সুমন পঞ্চম ও অষ্টম শ্রেণিতে বৃত্তি পেয়েছেন। ২০১৮ সালে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছেন। ২০২০ সালে এইচএসসি পরীক্ষাতেও জিপিএ-৫ পেয়েছেন সুমন।

তথ‌্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী শনিবার রাতে সরিষাবাড়ী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সাখায়াতুল আলমের মাধ্যমে সুমন ও তার পরিবারের কাছে ২০ হাজার টাকা দেন। মেডিক‌্যাল কলেজে পড়ার ক্ষেত্রেও আর্থিক সহায়তার আশ্বাস দিয়েছেন প্রতিমন্ত্রী।

মো. সুমন বলেছেন, ‘আমি মেডিক‌্যালে ভর্তি নিয়ে চিন্তায় ছিলাম। সে চিন্তা কেটে গেছে। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদ হাসান স্যার আমার মেডিক‌্যালে ভর্তির জন‌্য ২০ হাজার টাকা বাড়িতে পাঠিয়েছেন। তিনি আশ্বাস দিয়েছেন, আমার পড়াশোনায় আর্থিক সহযোগিতা করার।’

প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, ‘আমি সুমনের মেডিক‌্যালে ভর্তির দায়িত্ব নিয়েছি। সুমনের পরিবারকে ২০ হাজার টাকা দেওয়া হয়েছে। সুমনের পড়াশোনার জন‌্য আর্থিক সহায়তা করব।’

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়