Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

স্থানীয় সরকারের সব প্রতিষ্ঠানের জন‌্য হবে করোনা ম্যানেজমেন্ট গাইডলাইন

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ১৫ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:১৪, ১৫ এপ্রিল ২০২১
স্থানীয় সরকারের সব প্রতিষ্ঠানের জন‌্য হবে করোনা ম্যানেজমেন্ট গাইডলাইন

করোনাভাইরাস মোকাবিলা ও উন্নয়নকাজ চলমান রাখতে স্থানীয় সরকার বিভাগের অধীন সব প্রতিষ্ঠানের জন্য করোনা ম্যানেজমেন্ট গাইডলাইন তৈরি করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে দেশের সব সিটি করপোরেশনের মেয়র ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভার্চুয়াল মতবিনিময়কালে এ তিনি তথ‌্য জানান।

মন্ত্রী বলেন, ‘পৃথিবীব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস খুব তাড়াতাড়ি নিঃশেষ হয়ে যাবে বলে আপাতদৃষ্টিতে মনে হচ্ছে না এবং স্বাস্থ্য বিশেষজ্ঞরাও এরকম আভাস দিয়েছেন। তাই স্থানীয় সরকার বিভাগের অধীন বিভিন্ন প্রতিষ্ঠান, যেমন: সিটি করপোরেশন, এলজিইডি, ডিপিএইচই, ওয়াসা, পৌরসভা, উপজেলা ও জেলা পরিষদসহ সব প্রতিষ্ঠানের উন্নয়ন কর্মকাণ্ড চলমান রাখতে করোনা ম্যানেজমেন্ট গাইডলাইন তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই গাইডলাইনে করোনা মোকাবিলা করে বিভিন্ন উন্নয়ন প্রকল্প ও উৎপাদনশীল কার্যক্রম কীভাবে অব্যাহত রাখা যায় তার পরিকল্পনা সন্নিবেশিত থাকবে।’

লকডাউন চলাকালে অর্থনৈতিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত প্রতিষ্ঠানগুলো সচল রাখা সরকারের সঠিক সিদ্ধান্ত বলে দাবি করেন এলজিআরডি মন্ত্রী। তিনি জানান, তার মন্ত্রণালয়ের প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যবিধি মেনে কার্যক্রম অব্যাহত রেখেছে।

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়