Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৩ শাওয়াল ১৪৪২

রাজধানীবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে দুই মেয়রের প্রতি আহ্বান

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ১৫ এপ্রিল ২০২১  
রাজধানীবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে দুই মেয়রের প্রতি আহ্বান

রাজধানীবাসীকে জলাবদ্ধতা থেকে মুক্তি দিতে দুই মেয়রকে কাজ করার আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভার্চুয়ালি দেশের সব সিটি করপোরেশনের মেয়রের সঙ্গে মতবিনিময় করেন এলজিআরডি মন্ত্রী। এ সময় ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের প্রতি ওই আহ্বান জানান তিনি।

আসন্ন বর্ষা মৌসুমকে সামনে রেখে জলাবদ্ধতা নিরসনের লক্ষ্যে নগরীর সব ড্রেন ও খাল পরিষ্কার রাখতে সব মেয়রকে, বিশেষ করে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রদের দৃষ্টি আকর্ষণ করেন মন্ত্রী ।

সিটি করপোরেশনের উন্নয়নের লক্ষ্যে নতুন নতুন ইনকাম জেনারেটিং এবং উৎপাদনমুখী প্রকল্প গ্রহণের জন্য সব মেয়রের প্রতি আহ্বান জানান মন্ত্রী। এসব প্রকল্প বাস্তবায়নে সরকারের নিজস্ব অর্থায়ন ছাড়াও যদি উন্নয়ন সহযোগীদের সহায়তার প্রয়োজন হয় তাহলে সে ব্যবস্থা করা হবে বলে আশ্বস্ত করেন তিনি।

তাজুল ইসলাম বলেন, ‘দেশের যেকোনো দুর্যোগ-দুর্দিনে সাধারণ মানুষ তাদের নির্বাচিত জনপ্রতিনিধিদের পাশে চায়। জনপ্রতিনিধিদের সঙ্গে সমাজের সব শ্রেণি-পেশার মানুষের নিবিড় সম্পর্ক এবং যোগাযোগ থাকে। জনপ্রতিনিধিরাই পারে সবাইকে সঙ্গে নিয়ে সমন্বিতভাবে যেকোনো প্রতিকূলতা মোকাবিলা করতে।’

দেশের ১২টি সিটি করপোরেশনের মেয়র/প্রতিনিধি এ ভার্চুয়াল মতবিনিময় সভায় অংশ নেন।

ঢাকা/আসাদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়