ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ঢাকা দক্ষিণে স্বাস্থ্যবিধি না মানায় ১১ মামলা

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ১৫ এপ্রিল ২০২১  
ঢাকা দক্ষিণে স্বাস্থ্যবিধি না মানায় ১১ মামলা

লকডাউন চলাকালে লোকজন বিধিনিষেধ মানছেন কি না, তা তদারকি করতে বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আওতাধীন এলাকায় একযোগে অভিযান চালিয়েছে ১০টি ভ্রাম্যমাণ আদালত। ডিএসসিসির আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের পাশাপাশি সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতগুলোর নেতৃত্ব দেন।

অভিযানকালে সরকারি বিধিনিষেধ ভঙ্গ ও স্বাস্থ্যবিধি না মানা এবং অনুমোদনবিহীন দোকান খোলা রাখায় মোট ১১টি মামলা দায়ের করা হয়েছে।

অভিযান প্রসঙ্গে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিরুজ্জামানের বলেন, ‘জনগণ স্বতস্ফূর্তভাবে এবারের লকডাউন দৃশ্যমানভাবে মেনে চলছে। তারপরও কিছু কিছু জায়গায় সরকারি বিধিনিষেধ না মানার প্রবণতা আমরা দেখেছি। সাধারণত আমরা জনগণকে জরিমানা করতে চাই না। কিন্তু জাতির বৃহত্তর স্বার্থ বিবেচনায় এবারের লকডাউনে আমাদেরকে একটু কড়াকড়ি আরোপ করতেই হচ্ছে। সেই আলোকে আজ সরকারি বিধিনিষেধ ভঙ্গ করে দোকানপাট খোলা রাখায় মামলা দায়ের ও জরিমানা করেছি।’

সব ভ্রাম‌্যমাণ আদালতই লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করেন। ঢাকা দক্ষিণের বিভিন্ন এলাকায় লকডাউনের নির্দেশনাবলী মেনে চলতে মাইকিং করা হয়।

ঢাকা/আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়