Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

সৌদি এয়ারলাইন্সের অফিসের সামনে যাত্রীদের ভিড়, ফ্লাইটের কোনো তথ্য নেই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৬, ১৭ এপ্রিল ২০২১   আপডেট: ১৯:০২, ১৭ এপ্রিল ২০২১

বিশেষ ফ্লাইট চালুর হওয়ার খবর জানতে সৌদি এয়ারলাইন্সের যাত্রীরা ভিড় করেছেন।

শনিবার (১৭ এপ্রিল) সকাল থেকে রাজধানীর কারওয়ান বাজারে প‌্যান প‌্যাসিফিক সোনারগাঁও হোটেলের সামনে সৌদি প্রবাসী যাত্রীদের ভিড় করতে দেখা গেছে।

তাদের অভিযোগ, ১৭ এপিল থেকে বিশেষ ফ্লাইট চালু হওয়ার খবর শুনে তারা লকডাউনের মধ্যে বিভিন্ন জেলা থেকে ঢাকা এসেছেন। তবে সৌদি এয়ারলাইন্সের প্রধান কার্যালয় বন্ধ থাকায় ফ্লাইট চলবে কি না সে বিষয়ে তারা কোনো তথ্য পাচ্ছেন না।

জয়পুরহাট থেকে আগত সৌদি প্রবাসী মো. হাবিল রাইজিংবিডিকে বলেন, ‘আমরা রেমিট‌্যান্স যোদ্ধা। আমরা এখানে এসেছি ফ্লাইট কবে চালু হবে সে বিষয় জানতে। কিন্তু সৌদি এয়ারলাইন্স কর্তৃপক্ষের সঙ্গে আমরা যোগাযোগ করতে পারছি না। ১০ হাজার টাকা খরচ করে আমি জয়পুরহাট থেকে আজকে ঢাকায় এসেছি। রোববার (১৮ এপ্রিল) রাত ১২টায় টায় আমার ফ্লাইট। আমি এখনও জানি না যে আমি সৌদিতে যেতে পারবো কিনা। আমার ভিসার মেয়াদ শেষ পর্যায়ে রয়েছে। আমি যদি সময়মতো না যেতে পারি তাহলে আমার ভিসা মেয়াদ উত্তীর্ণ হয়ে যাবে। এ পরিস্থিতিতে আমি সরকারের হস্তক্ষেপ কামনা করছি।’

 

জানা গে‌ছে, শ‌নিবার সৌ‌দি এয়ালাই‌ন্সের প্রধান শাখা বন্ধ র‌য়ে‌ছে। ত‌বে সৌদি প্রবাসী‌দের ভিড় জমা‌নোর কার‌ণে তারা অ‌ফিস খুল‌বে।

এ বিষ‌য়ে জান‌তে চাই‌লে সোনারগাঁও হো‌টে‌লের প্রধান ফট‌কে দা‌য়িত্বরত আনসার সদস‌্য বাবুল জানান, সৌ‌দি এয়ারলাইন্স কর্তৃপক্ষ জা‌নি‌য়ে‌ছে, কিছুক্ষণ পর অ‌ফিস খুল‌বে। এ বিষয়ে তারা প্রবাসীদের সঙ্গে কথা বলবে। 

দুপুর পৌনে ১২টার দিকে কারওয়ান বাজার এলাকার প্রধান সড়ক অবরোধ করেন প্রবাসীরা। এসময় তাদের সামাজিক দূরত্ব বজায় রাখা বা স্বাস্থ্যবিধি মেনে চলতে দেখা যায়নি। প্রবাসীদের সড়ক থেকে সড়ানোর চেষ্টা করেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

তেজগাঁও জোনের ট্রাফিক পুলিশের পরিদর্শক আনোয়ার কবির রাইজিংবিডিকে বলেন, ‘সৌদি প্রবাসীরা মড়ক অবরোধ করে তাদের দাবি আদায় করার চেষ্টা করছেন। আমরা চেষ্টা করছি, আইনশৃঙ্খলা পরিস্থিতি যেন ব্যাহত না হয়। তাদেরকে আমরা বোঝাচ্ছি, সড়ক ছেড়ে দেওয়ার জন‌্য।’  

ঢাকা/তানিম/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়