ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইন্টারনেট ইকুইপমেন্টের কর মওকুফের দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২১ এপ্রিল ২০২১  
ইন্টারনেট ইকুইপমেন্টের কর মওকুফের দাবি

সব ধরনের ইন্টারনেট ইকুইপমেন্টের বর্তমান আরোপিত কর ১০ শতাংশ। এই কর শূন্যের কোঠায় নামিয়ে আনতে সরকারের প্রতি দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন।

বুধবার (২১ এপ্রিল) ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ দাবি জানান অ্যাসোসিয়েশনের সভাপতি মহিউদ্দিন আহমেদ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘মোবাইল হ্যান্ডসেট এ উৎপাদন উৎসাহিত করতে বর্তমানে ৫ শতাংশ হার বিদ্যমান রয়েছে তা আগামীতেও বহাল রাখতে হবে।’ শিক্ষার্থীদের মাঝে কম মূল্যে হ্যান্ডসেট সরবরাহ করতে শর্তসাপেক্ষে অপারেটরদের সংযুক্তসহ করহার ৫ শতাংশে নামিয়ে আনার দাবি জানান তিনি।

মহিউদ্দিন আহমেদ বলেন, ‘রাষ্ট্রীয় টেলিকম অপারেটর টেলিটককে প্রতিযোগিতায় আনতে পর্যাপ্ত বিনিয়োগ দরকার। স্বচ্ছতা আনয়নে প্রতিষ্ঠানটিকে জবাবদিহিতার আওতায় আনতে হবে। বিটিসিএলকে আরও গতিশীল করে এর কার্যক্ষমতা বাড়িয়ে এর সেবা সহজলভ্য করে প্রতিটি ঘরে ঘরে পৌঁছাতে হবে। এই প্রতিষ্ঠানে দুর্নীতি বন্ধে জবাবদিহিতা নিশ্চিত করতে হবে।’

ব্রডব্যান্ড ইন্টারনেট প্রার্থী ও সরবরাহের ক্ষেত্রে রয়েছে অনেক প্রতিবন্ধক কর হার। নানাবিধ হার বিদ্যমান থাকায় গ্রাহকরা উচ্চ গতির ব্রডব্যান্ড ইন্টারনেট প্রাপ্তি থেকে বঞ্চিত হচ্ছে। এজন্য সব ইন্টারনেট ইকুইপমেন্টের কর কর শূন্যের কোঠায় নিয়ে আসার দাবি জানান তিনি।

ঢাকা/ইয়ামিন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়