Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

ইফতারি কিনতে ভিড়, নেই স্বাস্থ্যবিধির বালাই

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২১ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:২৮, ২১ এপ্রিল ২০২১
ইফতারি কিনতে ভিড়, নেই স্বাস্থ্যবিধির বালাই

ছবি: আবু বকর ইয়ামিন

করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় চলমান লকডাউনে জটলা তৈরির ব্যপারে নিষেধাজ্ঞা থাকলেও মানছে না অনেকেই। পবিত্র রমজানে বিকেল বেলায় ইফতারি কিনতে একেক দোকানে জড়ো হচ্ছেন অসংখ্য মানুষ। কোথাও নেই স্বাস্থ্যবিধির বালাই।

বুধবার (২১ এপ্রিল) রাজধানীর বিভিন্ন ইফতারি দোকান ঘুরে দেখা গেছে, বিকেলের পর থেকে বিশেষ করে আসরের পর দোকানে দোকানে মানুষের জটলা। অনেকের মুখে মাস্কও নেই।  সামাজিক দূরত্ব নেই। একজন আরেকজনের সঙ্গে গাদাগাদি করে ইফতারি কিনছেন।

ফার্মগেট, মিরপুর, মহাখালী এলাকা ঘুরে দেখা যায়, ছোলা, বেগুনি, আলুর চপ, মরিচা, জিলাপি, হালিম এসব দিয়েই চলছে তাদের ইফতার বিক্রি। এসব দোকানে ইফতার কিনতে আসা ক্রেতাদের চাপ ছিল চোখে পড়ার মতো। তবে বারবার নির্দেশনা দেওয়া হলেও ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব মেনে ইফতার কিনতে দেখা যায়নি।

হোটেল রেস্তোরাঁর মালিক ক্রেতাদের চাপ থাকার বিষয়টি স্বীকার করে বলছেন, তারা পর্যাপ্ত ব্যবস্থা নিয়েই ইফতারি বিক্রি করছেন।

নবাবী হোটেলের মালিক সানোয়ার আলম বলেন, আমরা নিয়ম রক্ষার চেষ্টা করছি। তবে অনেকে সেটা মানছেন না। আমাদের কর্মচারীরা সবাইকে প্যাকেটজাত করেই বিক্রি করছেন। ক্রেতাদের দূরে দাঁড়িয়ে কেনার জন্য বার বার বলা হচ্ছে।

হোটেল মালিক আব্দুল আজিজ বলেন, দোকানের সামনে বাশ দিয়ে রেখেছি। যাতে সবাই দূরত্ব বজায় রাখে। তবে লোকজন কথা শুনে না। 

অনেকটা তড়িঘড়ি করে ইফতার নিয়ে বের হচ্ছিলেন মামুন। দোকানের ইফতার কেন জানতে চাইলে তিনি বলেন, বাসায় কাজের লোক প্রবেশ নিষেধ। প্রতিদিন তো আর নিজেদের পক্ষে ঘরে ইফতার তৈরি সম্ভব হয় না। তাই আজকে একটু বাইরে থেকে ইফতার নিলাম।

রায়হান নামের একজন কর্মজীবী বলেন, সারাদিন অফিস করে বাসায় ফিরছি। বাসায় সবাই চাকরিজীবী। ইফতারি তৈরি করার মতো কেউ নেই। দোকান থেকে না নিয়ে উপায় নেই। একটু তাড়া আছে। তাই ভিড়ের মাঝেই নিয়ে নিলাম।

আব্দুল আজিজ নামের একজন বলেন, আমরা ব্যবসা করি। কয়েকজন দোকানদার মিলে একসঙ্গে ইফতার করি। নিজেদের বাসা থেকে আনা ঝামেলা তাই দোকান থেকে কিনে নিই।  আল্লাহ ভরসা। এখন পর্যন্ত ভালোই আছি।  সমস্যা হচ্ছে না।

ইয়ামিন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়