Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

‘বোনের বিয়ের গহনা-জিনিসপত্র পুড়ে ছাই’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ২১ এপ্রিল ২০২১   আপডেট: ২০:১৭, ২১ এপ্রিল ২০২১

‘ঈদের পরে আবার মেজো বোনের বিয়া। কত কষ্ট কইরা কিছু টাকা জমাইয়া বোনের জন্য সোনার গহনা বানাইছিলাম আমি আর আমার মা দুইজন মিলে। কিন্তু আগুনে আমাগো সব স্বপ্ন শেষ হইয়া গেলো। পায়ের জুতাটা পর্যন্ত বাসার বাইরে বের করা সুযোগ পেলাম না’। কেঁদে কেঁদে এমন কথা বলছিলেন উত্তরা বালুর বস্তির বাসিন্দা মুন্নি আক্তার। 

বুধবার (২১ এপ্রিল) বেলা ১২ টার দিকে রাজধানীর উত্তরায় ১০ নম্বর সেক্টরের বালুরমাঠ বস্তিতে আগুন লাগে।  আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ৬টি ইউনিট।  আগুনে বস্তির আনুমানিক দেড়শ ঘর পুড়ে গেছে।  শত শত মানুষ সর্বশান্ত হয়ে এখন পোড়া ঘরবাড়ি, আসবাবপত্রের দিকে তাকিয়ে কান্নাকাটি করছেন।

আগুনে ঘর পুরে যাওয়া বস্তির বাসিন্দা মুন্নি আক্তার দুঃখ ভারাক্রান্ত হয়ে কেঁদে কেঁদে রাইজিংবিডিকে বলেন, ‘আমার বাপটা পাগল, মাথা ঠিক নাই। তাই বাবা কিছুই করেন না। আমার মা আগে গার্মেন্টসে চাকরি করতো। গত দুইমাস হইলো কাপড়ের ব্যবসা শুরু করছে। মরার আগুন আমার মায়ের সেই ব্যবসার কাপর সব পোরাইয়া দিলো। কিছু বাকি নেই, সব পুরে ছাই হইয়া গেছে।’

তিনি কাঁদতে কাঁদতে বলেন, ‘আমরা চার বোন। আমার বিয়া হইছে।  ছোট আরো তিনটা আছে। ঈদের পরে মেজো বোনের বিয়ে।  বিয়ার জন্যে আমি আর আমার মা মিলে কিছু টাকা জমিয়ে সোনার জিনিস বানাইছিলাম বোনের বিয়েতে দেব বলে।  আগুনে মনে হউ সেগুলো পুইরা গেছে।  অনেক খুঁজতাছি কিন্তু পাচ্ছিনা। ’

‘ছোট ছোট দুইটা বোনের স্কুলের বইটা পর্যন্ত পুড়ে গেছে।  ভাই এখন আমরা কি করমু? কীভাবে সংসার চালাবো।  কিছুই বুঝতে পারছি না। সরকার কি আমার বোনদের বই কিনে দেবে ভাই? আমার সংসারটাই শেষ হইয়া গেলো। ভাই সরকার কি আমাদের সাহায্য করবে?’ কেঁদে কেঁদে এমন প্রশ্নই বার বার করছিলো মুন্নি আক্তার। 

উল্লেখ্য, বুধবার (২১ এপ্রিল) দুপুরে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের উত্তরা স্টেশন অফিসার মোহাম্মদ হানিফ এ তথ্য জানিয়েছেন।

মোহাম্মদ হানিফ রাইজিংবিডিকে বলেন, ১২ টা ২ মিনিটে আমরা আগুনের খবর পাই। ফায়ার সার্ভিসের উত্তরা এবং টঙ্গী স্টেশন মিলে ছয়টি ইউনিট আগুন নেভানোর কাজে নিয়োজিত ছিলাম। আমাদের বড় সাফল্য যে এখানে হতাহতের ঘটনা ঘটেনি। আমরা চতুর্মুখী প্রচেষ্টায় আশপাশের পাঁচ শতাধিক ঘরবাড়ি আগুন থেকে রক্ষা করতে সক্ষম হয়েছি।

আরও পড়ুন

শখের ফ্রিজ আগুনে পুড়ে ছাই

তুরাগে বালুরমাঠ বস্তিতে আগুন

হাসিবুল/সাইফ  

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়