ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভাতা যাবে মোবাইল ব্যাংকিংয়ে

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২২ এপ্রিল ২০২১  
ভাতা যাবে মোবাইল ব্যাংকিংয়ে

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, করোনা মহামারির কারণে সমাজের অনগ্রসর জনগোষ্ঠী সংকটের মধ্যে আছে। সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় ভাতাভোগীরা যাতে যথাসময়ে ভাতা পায় সে জন্য জি টু পি পদ্ধতিতে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভাতা দিতে সমাজকল্যাণ মন্ত্রণালয় কাজ করছে। চলতি অর্থবছরেই শতভাগ ভাতাভোগীকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ভাতা দেওয়া হবে।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) সমাজকল্যাণ মন্ত্রণালয়ের আওতাধীন সামাজিক নিরাপত্তা কর্মসূচির ২০২০-২১ অর্থবছরে ৮৮.৫০ লাখ  উপকারভোগীর ভাতা ‘জিটুপি’ পদ্ধতিতে সরাসরি মোবাইল ব্যাংকিং হিসেবে প্রেরণের অগ্রগতি পর্যালোচনা সভায় অনলাইনে যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে তিনব এ কথা বলেন।

সভায় সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মাহফুজা আখতার, বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের প্রতিনিধি ও মোবাইল ব্যাংকিং সেবাদানকারী প্রতিষ্ঠান নগদ ও বিকাশের প্রধান নির্বাহী কর্মকর্তারা যুক্ত ছিলেন।

মন্ত্রী বলেন, করোনাভাইরাসের ভয়াল থাবায় বিশ্ব কম্পমান।  বিগত বছরে করোনা মহামারিতে আমরা নাজুক হয়ে যাইনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাভাইরাসের প্রকোপের মধ্যেও আমাদের দেশের অগ্রগতি ও উন্নয়ন  কর্মকাণ্ড স্তিমিত হয়নি। আমাদের অর্থনীতির চাকা সচল ছিল। প্রধানমন্ত্রী সারা বিশ্বে   আলোচিত নেতৃত্ব হিসেবে প্রশংসিত হয়েছেন।

মন্ত্রী বলেন, প্রায় এক কোটি লোক বিভিন্ন ভাতার আওতায় রয়েছে। করোনা মহামারির সময়ে এ বিশালসংখ্যক ভাতাভোগীদের মধ্যে যথা সময়ে ভাতা পৌঁছাতে হবে।  ভাতাভোগীরা যাতে কোন রকম বিড়ম্বনা ছাড়াই যথা সময়ে নগদ ও বিকাশের মাধ্যমে ভাতা পায় সেজন্য মন্ত্রী সংশ্লিষ্ট সবাইকে নির্দেশনা দেন।

তিনি বলেন, করোনা মহামারি চলাকালীন সময়ে প্রায় এক কোটি ভাতাভোগীর সব তথ্য যাচাই করে মোবাইল ব্যাংকিংয়ের আওতায় আনা একটি চ্যালেঞ্জ, এ চ্যালেঞ্জ অতিক্রম করতে হবে। 
 

আসাদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়