Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ জুলাই ২০২১ ||  শ্রাবণ ১২ ১৪২৮ ||  ১৪ জিলহজ ১৪৪২

হেফাজতের নায়েবে আমির গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ২৪ এপ্রিল ২০২১  
হেফাজতের নায়েবে আমির গ্রেপ্তার

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে তাণ্ডবের ঘটনায় সন্দেহভাজন আসামি হিসেবে হেফাজতের নায়েবে আমির ড. আহমেদ আব্দুল কাদেরকে গ্রেপ্তার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (২৪ এপ্রিল) সন্ধ্যা ৭টায় পশ্চিম আগারগাঁও এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শনিবার রাতে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন গোয়েন্দা (ডিবি) পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলম।

তিনি রাইজিংবিডিকে বলেন, ‘সুনির্দিষ্ট তথ্য-প্রমাণের ভিত্তিতে হেফাজতের এ নেতাকে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি বায়তুল মোকাররম মসজিদ, ব্রাহ্মণবাড়িয়াসহ দেশের বিভিন্ন স্থানে যে নাশকতা হয়েছে, তার সঙ্গে কাদেরের সংশ্লিষ্টতা আছে।’

পুলিশ সূত্রে জানা গেছে, এছাড়াও আব্দুল কাদেরের বিরুদ্ধে ২০১৩ সালের ৫মে মতিঝিলের শাপলা চত্বরে হেফাজতে ইসলামের সমাবেশের নামে সহিংসতা ও ধ্বংসাত্মক কর্মকাণ্ডের অভিযোগে মামলা রয়েছে। সেই মামলায়ও তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে। যার তদন্ত করছে আইনশৃঙ্খলা বাহিনী। 

রোববার (২৫ এপ্রিল) সুনির্দিষ্ট মামলায় তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হবে। সেক্ষেত্রে তদন্ত সংশ্লিষ্টদের রিমান্ডে চাওয়ার পরিকল্পনা রয়েছে।

সূত্রে জানা গেছে, সম্প্রতি হেফাজত ইসলামের নামে যে নাশকতা ও সহিংসতা হয়েছে, সেই অভিযোগে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে প্রায় দুই শতাধিক মামলা হয়। এরপর এই মামলার তদন্তে থানা, গোয়েন্দা পুলিশের সঙ্গে পিবিআইসহ সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থা তদন্তে নামে। 

তদন্তে ইতোমধ্যে এসব ঘটনার সঙ্গে নিশ্চিত হওয়ার পরই হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব মামুনুল হকসহ অন্তত ২০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে বেশ কয়েকজন রিমান্ডে আছেন।

ঢাকা/মাকসুদ/সনি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়