ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতনকারীদের বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৮, ৭ মে ২০২১  
সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতনকারীদের বিচার দাবি

জাতীয় প্রেসক্লাবের সামনে হিন্দু মহাজোটের মানববন্ধন

সারা দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের ওপর নির্যাতনকারীদের বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

শুক্রবার (৭ মে) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোটের নির্বাহী সভাপতি অ্যাভোকেট দীনবন্ধু রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহ-সভাপতি প্রদীপ কুমার পাল, প্রধান সমন্বয়কারী বিজয়কৃষ্ণ ভট্টাচার্য, মহাসচিব অ্যাডভোকেট গোবিন্দ চন্দ্র প্রামাণিক, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট লাকি বাছাড়, আর্ন্তজাতিক সম্পাকদ নরেশ হালদার, প্রকাশনা সম্পাদক সাগরিকা মন্ডল প্রমুখ।

হিন্দু মহাজোটের নেতারা বলেন, ‘করোনা দুর্যোগের মধ্যেও বাংলাদেশে হিন্দু সম্প্রদায় স্বস্তিতে নেই। ভোলায় দুই সহোদর ভাই তপন সরকার ও দুলাল সরকার তাদের জমি বিক্রির টাকা চাইলে ভূমিদস্যুরা তাদের আগুনে পুড়িয়ে নৃশংসভাবে হত্যা করেছে। ঝিনাইদহের শৈলকুপায় রেখা রাণীকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করা হয়েছে। জমি দখলে বাধা দেওয়ায় লালমনিরহাটে হারাধন রায় ও তার স্ত্রী স্মৃতি রাণীকে পিটিয়ে ও কুপিয়ে রক্তাক্ত করা হয়েছে। শরিয়তপুরে মিলন মন্ডল, নোয়াখালীর হাতিয়ায় কেশব বাবু, সুবর্ণচরে উৎপল মজুমদার, বগুড়ায় নিখিল চন্দ্র বর্মন নির্যাতনের শিকার হয়েছে। চট্টগ্রামের আনোয়ারায় তিন সন্তানের জননীকে ধর্ষণ, নব করুনাপুর বন বিহার ভাঙচুর ও চারজনকে পিটিয়ে জখম, ঝালকাঠীতে পানের বরজ পুড়িয়ে ছাই করা হয়েছে। শরিয়তপুরের অপু চন্দ্র চন্দ ও শিশির চন্দ্রের বাড়িতে ও মন্দিরে চিঠি দিয়ে চাঁদা দাবি, সিরাজগঞ্জে মন্দিরের জায়গা দখল করে টয়লেট স্থাপন, কুমিল্লায় ইভটিজিংয়ে বাধা দেওয়ায় হামলা, ময়মনসিংহ ও দিনাজপুরে মন্দিরে হামলা, হবিগঞ্জে নয়টি বাড়ি ভাঙচুর, বোয়ালমারীতে শ্মশানের জায়গা দখল করে প্রাচীর নির্মাণসহ শতাধিক ঘটনা ঘটেছে।’

এসব ঘটনায় জড়িতদের মানবতাবিরোধী অপরাধ ট্রাইবুনালে বিচার করে শাস্তি দেওয়ার দাবি জানান হিন্দু মহাজোটের নেতারা।

সুনামগঞ্জের শাল্লায় মিথ্যা অভিযোগের মামলায় গ্রেপ্তার ঝুমন দাস আপনসহ মিথ্যা ধর্ম অবমাননার অভিযোগে যারা গ্রেপ্তার হয়েছেন, তাদের সবার মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন তারা।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়