ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঈদে বাড়ি যেতে হলে করোনা পরীক্ষা করা উচিত: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ৭ মে ২০২১  
ঈদে বাড়ি যেতে হলে করোনা পরীক্ষা করা উচিত: জাফরুল্লাহ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী (ফাইল ফটো)

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘গণপরিবহন চলছে না, অথচ প্রাইভেট গাড়ি চলছে। ঈদে বাড়ি যেতে হলে করোনা পরীক্ষা করা উচিত।’

শুক্রবার (৭ মে) ঢাকা শহরের বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণকালে এসব কথা বলেন তিনি।

ঈদুল ফিতর উপলক্ষে আজ গণস্বাস্থ্য কেন্দ্রের খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় ঢাকা শহরের বিভিন্ন স্থানে ত্রাণ বিতরণ করা হয়েছে। দুস্থ গৃহকর্মী, অসহায় হকার-শ্রমিক, মসজিদের মুয়াজ্জিনসহ কর্মহীন সাংবাদিকদের মাঝে মোট ৮২০ প্যাকেট খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ২৪ কেজি ওজনের প্যাকেটে একটি মাঝারি পরিবারের ১৫ দিন চলার মতো খাদ্য সামগ্রী আছে। ঈদের আগে আরও ৫০০ প্যাকেট ত্রাণ বিতরণের পরিকল্পনা আছে গণস্বাস্থ‌্য কেন্দ্রের। আজ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, প্রেসক্লাব, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ‌্যাসোসিয়েশন, তোপখানা রোড, হাজারীবাগ ও বাড্ডা এলাকায় ত্রাণ বিতরণ করা হয়।
গণস্বাস্থ্য কেন্দ্র মানুষের জন্য কাজ করছে, উল্লেখ করে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘এখানে প্রায় ১৫ দিনের খাবার আছে। লোক দেখানো দান করে লাভ নাই। ধনাঢ্যদের পাশাপাশি আমাদের কর্মীরাও ১ দিনের বেতন ডোনেট করেছে।’

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, ‘খালেদা জিয়ার চিকিৎসা হচ্ছে না। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। ওনার চিকিৎসা হলো মুক্তি। মুক্তি দিলে উনি কোথায় চিকিৎসা করবে সেটা ওনার স্বাধীনতা। আমাদের অতীতের প্রতিহিংসা, ভুল স্মরণ না রেখে সময়োপযোগী সিদ্ধান্ত নিতে হবে। মানসিক শক্তি না থাকলে সুস্থ হওয়া যায় না। সেজন্য আমি আহ্বান করছি, ছাত্রদের পাশাপাশি খালেদা জিয়াকেও মুক্তি দেওয়া হোক। ওনার কিছু হয়ে গেলে পরে আক্ষেপ করতে হবে।’ পাশাপাশি তিনি বিএনপিকে জনগণের সমস্যা নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদ করার আহ্বান জানান।

ত্রাণ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুসহ সংস্থাটির অন্যান্য কর্মকর্তারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি এম আবদুল্লাহ ও সাধারণ সম্পাদক নুরুল আমিন রোকনের কাছে বেকার সাংবাদিকদের জন‌্য ঈদের খাদ্য উপহার হস্তান্তর করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ। এ সময় উপস্থিত ছিলেন অধ্যাপক ডা. আরমান। ফটো জার্নালিস্ট অ‌্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক কাজল হাজরা ও ট্রেজারার মইন আহমেদের কাছে ঈদ উপহার হস্তান্তর করেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

ঢাকা/সাওন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়