Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

মাস্ক না পরলেই গুনতে হবে জরিমানা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:০৩, ৮ মে ২০২১  
মাস্ক না পরলেই গুনতে হবে জরিমানা

মাস্ক না পরে শপিং করতে আসায় ১৫ জনকে জরিমানা করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। একইসঙ্গে তাদের ভবিষ্যৎ মাস্ক ছাড়া ঘর থেকে বের না হতেও সতর্ক করা হয়। শুক্রবার (৭ মে) বিকেল সোয়া ৪টা থেকে খিলগাঁও তালতলা মার্কেট ও আশপাশের এলাকায় অভিযান শুরু হয়। অভিযানের সময় নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মুখে মাস্ক ব্যবহার না করায় এবং যথাযথ যুক্তি বা সাক্ষ্যপ্রমাণ দেখাতে না পারায় ১৫ জনকে জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব থাকা নির্বাহী ম্যাজিস্ট্রেট ডাক্তার সঞ্জীব দাস গণমাধ্যমকে বলেন, এ সময় মোট ৮ হাজার ৬শ' টাকা জরিমানা করা হয়। এ ধরনের অভিযান রাজধানীর বিভিন্ন মার্কেট বিপণি বিতান, শপিং সেন্টারসহ বিভিন্ন স্থানে অব্যাহত থাকবে।

ডিএমপি গণমাধ্যম থেকে জানানো হয়, ২১ এপ্রিল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জীব কুমার দাস ও শেখ রফিকুল হকের নেতৃত্বে এ অভিযান শুরু হয়েছে। অভিযানে মূলত মানুষকে ঘর থেকে বের হলে মাস্ক ব্যবহার নিশ্চিত, স্বাস্থ্য সুরক্ষা ও সামাজিক দূরত্ব, হ্যান্ড স্যানিটাইজার নিশ্চিত করাসহ নানা স্বাস্থ্যবিধি মেনে চলে সেজন্যই অভিযান পরিচালনা করা হচ্ছে। একই সঙ্গে নিম্ন আয়ের ও ছিন্নমূল মানুষদের মাঝে বিনামূল্যে মাস্ক থেকে শুরু করে বিভিন্ন স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। পাশাপাশি তারা যেন এ ধরনের স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী প্রতিনিয়ত ব্যবহার করেন  সেক্ষেত্রে করোনাভাইরাস প্রতিরোধসহ নানা বিষয়ে ব্যাপক প্রচার-প্রচারণা অর্থাৎ সচেতনমূলক কর্মকাণ্ড শুরু করেছে।

গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. ইফতেখারুজ্জামান শুক্রবার রাতে রাইজিংবিডিকে বলেন, আমাদের মূল উদ্দেশ্য জনগণকে ভাইরাস থেকে রক্ষা করা। সেজন্যই এ অভিযান পরিচালনা করা হচ্ছে। সবাই যেন মাস্ক ব্যবহার করেন সেজন্য অনুরোধও করা হচ্ছে।

মাকসুদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়