Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

জনস্রোত ঠেকাতে ফেরিঘাটে বিজিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৭, ৮ মে ২০২১   আপডেট: ২৩:৪১, ৮ মে ২০২১
জনস্রোত ঠেকাতে ফেরিঘাটে বিজিবি

করোনাভাইরাসের সংক্রমণ রোধে জনস্রোতে ঠেকাতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। শনিবার (৮ মে) দুপুরের পর থেকে তারা আরিচা-দৌলোদিয়া-মাওয়া ঘাটসহ দুটি জেলায় স্থানীয় প্রশাসনের সঙ্গে সরকারি আরোপিত স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে কার্যক্রম শুরু করেছে।

রাতে বিজিবি বাহিনীটির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল মো. ফয়জুর রহমান মোতায়েনের বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি রাইজিংবিডিকে বলেন, ‘দুটি জেলায় পর্যাপ্ত পরিমাণ বিজিবি সদস্য শনিবার থেকেই মোতায়েন করা হয়েছে। মুন্সিগঞ্জ ও মানিকগঞ্জ জেলার জেলা প্রশাসনকে বিজিবি জনগণকে স্বাস্থ্য বিধি-নিষেধ নিশ্চিত করার জন্য সহযোগিতা করবে। সেক্ষেত্রে তারা শুধু ফেরিঘাটই নয়, অন্যান্য স্থানেও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করছে। যা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের চেয়ারম্যান (বিআইডব্লিউটিসি) সৈয়দ মো. তাজুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘ফেরি ঘাট বন্ধ থাকলেও অতি জরুরি অ্যাম্বুলেন্সসহ অন্যান্য সেবা নিশ্চিত করতে কিছু ফেরি সার্বক্ষণিক চলাচল রাখতে হয়। কিন্তু দেখা যাচ্ছে ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে। যা করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা থেকে যায়। মূলত তা প্রতিরোধে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি স্বাস্থ্যবিধি নিশ্চিত করার জন্য বিজিবি মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

এর আগে গত কয়েকদিন ধরে ঢাকা থেকে বিভিন্ন মাধ্যমে ঈদে ঘরমুখো মানুষের ঢল দেখা গেছে। এতে পাটুরিয়া, দৌলতদিয়া, আরিচা, শিমুলিয়া-কাঁঠালবাড়ি মাওয়ার বিভিন্ন ফেরিঘাটে করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা বেড়ে যায়। 

এ কারণে শনিবার সকাল থেকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি। তবে দিনের বিভিন্ন সময় যাত্রী পারাপার করতে কয়েকটি ফেরি চলাচল করে।

আরও পড়ুন:

লৌহজংয়ে যাত্রী পারাপারের সময় ৬ ট্রলার আটক 

নিষেধাজ্ঞার পরও শিমুলিয়া থেকে ছেড়েছে যাত্রীবোঝাই ফেরি

বাংলাবাজার-শিমুলিয়া ঘাটে আটকা মুমূর্ষু রোগীদের অ‌্যাম্বুলেন্স

শিমুলিয়া ঘাটে যাত্রী ও যানবাহনের চাপ, ফেরত যেতে মাইকিং

বাংলাবাজার-শিমুলিয়া নৌপথে আজ থেকে ফেরি চলাচল বন্ধ

ঢাকা/মাকসুদ/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়