Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৯ জুন ২০২১ ||  আষাঢ় ৫ ১৪২৮ ||  ০৬ জিলক্বদ ১৪৪২

খালেদা জিয়ার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৫, ৯ মে ২০২১   আপডেট: ১১:০২, ৯ মে ২০২১
খালেদা জিয়ার আবেদন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে 

দেশের বাইরে চিকিৎসার জন‌্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আবেদনটি এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। আইন মন্ত্রণালয় থেকে আবেদনটি যাচাই-বাছাই করে এ বিষয়ে মতামত দিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। তবে এ বিষয়ে কী মতামত দেওয়া হয়েছে তা জানা যায়নি। 

রোববার (৯ মে) আইন মন্ত্রণালয়ের সিনিয়র তথ‌্য অফিসার ড. মো. রেজাউল করিম এ তথ‌্য নিশ্চিত করে জানান, খালেদা জিয়ার চিকিৎসার জন‌্য বিদেশ পাঠানোর আবেদনের বিষয়ে আইনমন্ত্রীর মতামত সম্বলিত নথি কিছুক্ষণ আগে আইন মন্ত্রণালয় থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। 

আইন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে আবেদনটি পাওয়ার পর খালেদা জিয়ার চিকিৎসার জন‌্য বিদেশ যাওয়ার বিষয়গুলো পর্যালোচনা করা হয়। পর্যালোচনা শেষে এ বিষয়ে মতামত পাঠানো হয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। সেখান থেকে এটা যাবে প্রধানমন্ত্রীর কাছে। প্রধানমন্ত্রীর কাছে যাওয়ার পর এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। 

গত ৫ মে রাতে খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের ধানমন্ডির বাসায় আবেদনপত্র নিয়ে যান। আইনগত বিষয়ে জানার জন্য সেটি আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো আবেদনপত্রটি আজ আইনমন্ত্রীর বনানীর বাসভবনে নিয়ে যান সচিব মো. গোলাম সারওয়ার।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল খালেদা জিয়ার শরীরে প্রথমবারের মতো করোনাভাইরাস শনাক্ত হয়। ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় খালেদা জিয়ার নমুনা পরীক্ষার প্রতিবেদন করোনা পজিটিভ আসে। ২৭ এপ্রিল রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয় খালেদা জিয়াকে। হাসপাতালে থাকা অবস্থায় গত ৩ মে শ্বাসকষ্ট অনুভব করলে চিকিৎসকরা তাকে সিসিইউতে স্থানান্তর করেন। সেখানে তাকে অক্সিজেন সাপোর্ট এবং ইনসুলিন দেওয়া হচ্ছে। এভারকেয়ার হাসপাতালের হৃদরোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের তত্ত্বাবধানে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের অধীনে চিকিৎসাধীন আছেন খালেদা জিয়া।করোনায় আক্রান্ত হওয়ার ২৭ দিন পর তিনি করোনামুক্ত হয়েছেন। 

## খালেদা জিয়ার আবেদন ৯ মে যাবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে

##খালেদা জিয়ার আবেদন পেয়েছি: আইনমন্ত্রী 

## খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য লিখিত আবেদন

##খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে আজ সিদ্ধান্ত হচ্ছে না: আইনমন্ত্রী

ঢাকা/নঈমুদ্দীন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়