ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কৃষক যেন হয়রানির শিকার না হয়: খাদ্যমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১২, ৯ মে ২০২১  
কৃষক যেন হয়রানির শিকার না হয়: খাদ্যমন্ত্রী

ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন খাদ‌্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ‘চলতি বোরো মৌসুমে সঠিক সময়ে নতুন ফসল ঘরে তুলতে পারলে খাদ্য সমস্যা হবে না। খাদ্যশস্য সংগ্রহের গতি বাড়াতে হবে। কৃষক বাঁচলে, দেশ বাঁচবে। তাই খাদ্যশস্য সংগ্রহে ধানকে প্রাধান্য দিতে হবে। কৃষক যেন কোনোভাবেই হয়রানির শিকার না হয়।’

রোববার (৯ মে) রাজধানীর মিন্টো রোডের সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেট বিভাগের কর্মকর্তাদের সঙ্গে আলোচনাকালে এসব কথা বলেন তিনি। সভায় সভাপতিত্ব করেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম।

ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রতিটি জেলার করোনা পরিস্থিতি, বোরো ধান কাটা-মাড়াই, সরকারিভাবে ধান-চাল সংগ্রহসহ বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন মন্ত্রী।

চট্টগ্রাম ও সিলেট বিভাগের মাঠ পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে খাদ‌্যমন্ত্রী বলেন, ‘যারা মৌসুমি ব্যবসায়ী, ধান কেনেন, তাদের লাইসেন্স নিতে হবে। কী পরিমাণ ধান কিনলেন এবং কোন মিলে তা সরবরাহ করলেন, সেই চালানের নাম্বারসহ একটা প্রতিবেদন প্রতি সপ্তাহে সংশ্লিষ্ট খাদ্য অফিসে দাখিল করতে হবে।’

তিনি আরও বলেন, ‘খাদ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা করোনা মোকাবিলা করে ধান-চাল সংগ্রহ করছেন। এজন্য তাদের ধন্যবাদ।’

ভিডিও কনফারেন্সে চট্টগ্রাম ও সিলেটের বিভাগীয় কমিশনার, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, চট্টগ্রাম ও সিলেট বিভাগের প্রত‌্যেক জেলার খাদ্য নিয়ন্ত্রক ও মিল মালিক প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়