ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঘরে বসেই দেওয়া যাবে এনআইডি সংক্রান্ত ফি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৮, ১০ মে ২০২১  
ঘরে বসেই দেওয়া যাবে এনআইডি সংক্রান্ত ফি

এখন থেকে হারানো জাতীয় পরিচয়পত্র (এনআইডি) তোলা, সংশোধন ও তথ্য পরিবর্তনের জন্য সরকার নির্ধারিত ফি ঘরে বসেই পরিশোধ করা যাবে।

সোমবার (১০ মে) নির্বাচন কমিশনের আইডিয়া প্রকল্পের জুনিয়র কমিউনিকেশন কনসালট‌্যান্ট মো. শফিকুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মো. শফিকুল ইসলাম আরও জানান, বিকাশসহ আরও কিছু মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে এনআইডি সেবার ফি পরিশোধ করা যাবে। সেগুলো হলো: ডাচ্-বাংলা ব্যাংক ও রকেট মোবাইল ব্যাংকিং, ওয়ান ব্যাংক লিমিটেড ও ওকে ওয়ালেট মোবাইল ব্যাংকিং, ট্রাস্ট ব্যাংক লিমিটেড ও টি-ক্যাশ মোবাইল ব্যাংকিং, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড, বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড, সাউথ ইস্ট ব্যাংক লিমিটেড ও ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড।

এদিকে, বিকাশের ভেরিফায়েড ফেসবুক পেজে জানানো হয়েছে, ঘরে বসেই বিকাশ অ্যাপের মাধ্যমে এনআইডির তথ্য সংশোধনসহ এ সংক্রান্ত সব ফি পরিশোধ করা যাবে। প্রয়োজনীয় সার্ভিসের আবেদন করতে -https://services.nidw.gov.bd/home ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করা যাবে।

বিকাশ অ্যাপের ‘পে বিল’ অপশন থেকে সরকারি ফি>NID Service সেবাটি সিলেক্ট করে যে সেবাটির জন্য আবেদন করেছেন তার পেমেন্ট করতে হবে।

ঢাকা/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়