Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৪ জুন ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩১ ১৪২৮ ||  ০১ জিলক্বদ ১৪৪২

সংঘর্ষে আহত গার্মেন্টস শ্রমিককে হাসপাতালে দেখতে গেলেন শ্রম প্রতিমন্ত্রী

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৫৪, ১১ মে ২০২১   আপডেট: ০১:৫৬, ১১ মে ২০২১
সংঘর্ষে আহত গার্মেন্টস শ্রমিককে হাসপাতালে দেখতে গেলেন শ্রম প্রতিমন্ত্রী

গাজীপুরের টঙ্গীর মিল গেট এলাকায় হামীম গ্রুপের একটি গার্মেন্টস কারখানায় সোমবার পুলিশের সাথে সংঘর্ষে আহত শ্রমিককে হাসপাতালে দেখতে গিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান। 

সোমবার (১০ মে) রাত সাড়ে দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন গার্মেন্টস শ্রমিক কাঞ্চনকে দেখতে যান প্রতিমন্ত্রী।

হাসপাতাল সূত্র জানায়, পুলিশের সাথে সংঘর্ষে আহত ১২ জন শ্রমিক হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। তাদের মধ্যে ১১ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেয়া হয়েছে। বাকি একজন হাসপাতালে ভর্তি আছেন।

শ্রম প্রতিমন্ত্রী চিকিৎসাধীন শ্রমিকের চিকিৎসার খোঁজ খবর নেন। চিকিৎসার বিষয়ে দায়িত্বরত চিকিৎসকদের সাথে কথা বলেন। চিকিৎসার বিষয়ে উপস্থিত কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের কর্মকর্তাদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখার নির্দেশ দেন। চিকৎসাধীন একজন শ্রমিকের চিকিৎসার খরচ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কেন্দ্রীয় তহবিল থেকে বহন করা হবে বলেও ঘোষণা দেন। 

হাসপাতালে এসময় প্রতিমন্ত্রীর সাথে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ক্যাজুয়ালিটি বিভাগের আবাসিক সার্জন ডা. মো. আলাউদ্দিন, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঢাকার উপ-মহাপরিদর্শক একে এম সালাউদ্দিন এবং কেন্দ্রীয় তহবিলের সহকারী শামীমা সুলতানা হৃদয়, হাসপাতালের সংশ্লিষ্ট বিভাগের অন্যান্য চিকিৎসকগণ এবং কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঢাকা কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার ঈদের ছুটি বৃদ্ধির দাবিতে হামীম গ্রুপের একটি কারখানার সামনে বিক্ষোভরত শ্রমিকদের সাথে সংঘর্ষে পুলিশসহ কয়েকজন শ্রমিক আহত হন।

আসাদ/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়