Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৭ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

ঈদ আনন্দে বাদ সেধেছে বৃষ্টি

নুরুজ্জামান তানিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১৫ মে ২০২১   আপডেট: ১৮:৫০, ১৫ মে ২০২১
ঈদ আনন্দে বাদ সেধেছে বৃষ্টি

ঈদসহ বিভিন্ন উৎসব ও সরকারি ছুটির দিনে হাতিরঝিলে দর্শনার্থীদের ঢল নামে। এবারের পবিত্র ঈদুল ফিতরেও তার ব্যতিক্রম ঘটেনি। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের কারণে জাতীয় জাদুঘর, চিড়িয়াখানাসহ অন‌্যান‌্য সব বিনোদন কেন্দ্র বন্ধ থাকায় হাতিরঝিল হয়ে উঠেছে অন‌্যতম অনুসঙ্গ। 

তবে লকডাইন ও স্বাস্থ্যবিধি উপেক্ষা করে ঈদুল ফিতর উদযাপনে হাতিরঝিলে জড়ো হয়েছে রাজধানীবাসী।  তবে সন্ধ‌্যার আগে হঠাৎ বৃষ্টি বিনোদনপ্রেমীদের আনন্দে যেন বাদ সেধেছে। 

শনিবার (১৫ ম) বিকেলে ঈদের দ্বিতীয় দিন হাতিরঝিলে ঘুরে এ চিত্র দেখা গেছে।

রামপুরা, বাড্ডা, পুলিশ প্লাজা, মগবাজার, কারওয়ান বাজার পয়েন্টে ঘুরে দেখা গেছে, হাজারো মানুষ বেড়াতে এসেছেন এখানে।  খোলামেলা পরিবেশ পেয়ে আনন্দে উচ্ছসিত বাচ্চারা।  কোলাহলমুক্ত পরিবেশ পেয়ে বড়-ছোট সবার মনে প্রশান্তির ছোয়া লক্ষ‌্য করা গেছে। তবে হঠাৎ বৃষ্টি দর্শনার্থীদের আনন্দে ভাটা পড়ে।

রাজধানীর মান্ডা থেকে পরিবার নিয়ে ঘুরতে এসেছেন রহমান আজাদ। তিনি বলেন, ঈদের ছুটিতে গ্রামের বাড়িতে গিয়েছিলাম। আজ ঘুরতে এলাম এখানে। হাতিরঝিলে এলে মন ভালো হয়ে যায়। 

সেগুনবাগিচার বাসিন্দা এস এম সামাদ স্ত্রীকে নিয়ে হাতিরঝিলে ঘুরতে এসেছেন। এই দম্পতি বলেন, ঈদে ব্যস্ত থাকায় ঘুরতে যাওয়া হয়নি। তাই ঈদের পরের দিন ঘুরতে বেরিয়েছি। করোনার কারণে জাতীয় জাদুঘর, চিড়িয়াখানাসহ অন‌্যান‌্য বিনোদনকেন্দ্র বন্ধ থাকায় হাতিরঝিল অন‌্যতম বিনোদন কেন্দ্রে পরিণত হয়েছে। 

হাতিরঝিল থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশিদ রাইজিংবিডিকে বলেন, দর্শনার্থীরা যাতে হাতিরঝিলে নিরাপদে ঘুরতে পারে সেজন‌্য পুলিশ সদস‌্যরা দায়িত্ব পালন করছেন। সকাল থেকে বিকেল পর্যন্ত কোনো ধরনের বিশৃঙ্খলা চোখে পড়েনি। দর্শনার্থীরা স্বচ্ছন্দে ঘুরে বেরাচ্ছেন।
 

তানিম/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়