ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলছে, কর্মব্যস্ততা কম

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ১৬ মে ২০২১   আপডেট: ১৩:৫৭, ১৬ মে ২০২১
ব্যাংক-বিমা ও শেয়ারবাজার খুলছে, কর্মব্যস্ততা কম

পবিত্র ঈদুল ফিতরের তিন দিনের ছুটি শেষে রোববার (১৬ মে) থেকে খুলছে ব্যাংক-বিমা ও শেয়ারবাজার। ঈদের ছুটি শেষে ব্যাংক ও অফিস পাড়ায় কার্মব্যস্ত জীবনে ফিরে এসেছেন ব্যাংক-বিমা, শেয়ারবাজার ও বেসরকারি প্রতিষ্ঠানগুলোর কর্মজীবীরা। তবে ঈদ পরবর্তী প্রথম কর্মদিবসে ব্যাংক ও অফিস পাড়ার কর্মব্যস্ততা অন্যান্য দিনের তুলনায় কম। 

রোববার সকালে রাজধানীর মতিঝিল, দিলকুশা, পল্টন এলাকা ঘুরে এমন চিত্র দেখা গেছে।

সাধারণ নিয়মানুযায়ী, রমজান মাস ২৯ দিনে হিসাব করে ঈদুল ফিতরের ছুটি নির্ধারণ করা হয়। কিন্তু এবার করোনা পরিস্থিতিতে বৃহস্পতিবার (১৩ মে) থেকে ছুটি ঘোষণা করে সরকার। তাই বুধবার (১২ মে) শেষ কর্মদিবস অফিস হয়ে তিন দিনের ঈদের ছুটি শুরু হয়। যদিও সরকার ঘোষিত তিন দিনের মধ্যে শুক্র ও শনিবার দুদিনই ছিল সাপ্তাহিক ছুটি।

এদিকে, করোনা সংক্রমণ ঠেকাতে চলমান বিধিনিষেধে সীমিত পরিসরে খোলা থাকবে ব্যাংক। রোববার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে লেনদেন। এর পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করতে ব্যাংক খোলা থাকবে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। আর শেয়ারবাজারে লেনদেন চলবে সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত।

ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে ব্যাংক ও অফিস পাড়ার তেমন কর্মব্যস্ততা লক্ষ্য করা যায়নি। এদিন সহকর্মীরা একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। একইভাবে ব্যাংক পাড়ায়ও জরুরি প্রয়োজন ছাড়া খুব একটা লেনদেনও হচ্ছে না।

এ বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র মো সিরাজুল ইসলাম বলেন, ‘ঈদের ছুটি শেষে ব্যাংকিং কার্যক্রম শুরু হয়েছে।’

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপ মহাব্যবস্থাপক ও জনসংযোগ কর্মকর্তা মো শফিকুর রহমান বলেন, ‘ঈদের ছুটি শেষে রোববার থেকে ডিএসইতে লেনদেন শুরু হয়েছে।’

একইভাবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) জনসংযোগ কর্মকর্তা তানিয়া বেগম বলেন, ‘রোববার থেকে সিএসইতে লেনদেন শুরু হয়েছে।’

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়