Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||  আষাঢ় ১০ ১৪২৮ ||  ১২ জিলক্বদ ১৪৪২

ঢাকামুখী মানুষের ভিড়, আমিন বাজারে দীর্ঘ যানজট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৬ মে ২০২১   আপডেট: ১৪:৫৭, ১৬ মে ২০২১
ঢাকামুখী মানুষের ভিড়, আমিন বাজারে দীর্ঘ যানজট

ছবি: তৌহিদ মিজান

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে দেশে চলছে লকডাউন। এরই মধ্যে ঈদের ছুটি কাটিয়ে রাজধানীতে ফিরতে শুরু করেছেন মানুষ। এই ভিড়ের ফলে ঢাকার বিভিন্ন প্রবেশমুখে যানজটের সৃষ্টি হয়েছে। 

রোববার (১৬ মে) রাজধানীর আমিনবাজার এলাকায় গিয়ে দেখা গেছে, ঢাকার প্রবেশপথে দীর্ঘ যানজট।  আমিন বাজার থেকে শুরু করে প্রায় কয়েক কিলোমিটার পথে বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস, রিকশার দীর্ঘলাইন। আমিনবাজার ওভারব্রিজের নিচে ইউটার্ন থেকে বাস ঘুরিয়ে দেওয়ার কারণেই মূলত এই যানজটের সৃষ্টি। 

করোনার কারণে দেশের দূরপাল্লার বাস চলাচল না করলেও জেলা পর্যায়ের পরিবহন শর্তসাপেক্ষে চলাচল করছে। আর তাই এক জেলার বাস অন্য জেলায় প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এ কারণেই সাভার থেকে যেসব বাস ঢাকার দিকে আসছে সেগুলো আমিনবাজারের ইউটার্ন থেকে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। 

এই প্রসঙ্গে মৌমিতা পরিবহনের এক যাত্রী মোহাম্মদ আসাদুল ইসলাম রাইজিংবিডিকে বলেন,  আমি এসেছি পাটুরিয়া থেকে। বাসে করে সাভার পর্যন্ত এসেছি।  সেখান থেকে অন্য একটি বাসে করে আবার আমিন বাজার এলাকায় আসি। কিন্তু এখানে এসে দেখি কয়েক কিলোমিটার জ্যাম।  তাই  পায়ে হেঁটেই এখন গাবতলী যাচ্ছি। নয়তো এই গরমের মধ্যে আরো ঘণ্টাখানেক সময় বাসের মধ্যে থাকতে হবে। 

অগ্রদূত পরিবহনের চালক মাইদুল ইসলাম বলেন, মানিকগঞ্জ, দোহার বা সাভার থেকে যেসব বাস ছেড়ে আসছি সেগুলোকে ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না। ইউটার্ন থেকে ঘুরিয়ে দেওয়ার ফলে অনেক সময় লাগছে আর সেজন্যই এই যানজটের সৃষ্টি হয়েছে। 

আমিনবাজারে এই যানজটের কারণ ব্যাখায়  সাভার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শাহেদ রাইজিংবিডিকে বলেন, সড়কের দুই প্রান্তে নয়, মূলত ঢাকামুখী যানবাহনের চাপে আমিনবাজার সড়কে যানজট লেগেছে। আবার আমিনবাজারে একটি ইউটার্ন আছে, সেখান থেকে গাড়িগুলো ঘুরিয়ে দিতে হচ্ছে। তাই একটু সময় লাগছে।  লকডাউনের কারণে ঢাকা জেলার কোন যানবাহন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)  এলাকায় প্রবেশ করতে পারবে না।

লকডাউনে দূরপাল্লার বাস চলাচল না করায়   প্রাইভেটকার, মাইক্রোবাস, সিএনজি, পণ্যবাহী গাড়ি, মোটরসাইকেল, ব্যাটারি চালিত অটোরিকশাসহ নানা যানবাহনে করে ঈদের ছুটি কাটিয়ে যাত্রীরা এলোমেলোভাবে এই সড়ক দিয়ে ঢাকায় প্রবেশ করছেন। সড়কে শৃঙ্খলা না মানায় তৈরি হয় তীব্র যানজট।  
 

হাসিবুল/মাকসুদ/এম এম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়