Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ জুলাই ২০২১ ||  শ্রাবণ ৯ ১৪২৮ ||  ১২ জিলহজ ১৪৪২

‘সরকার নয়, দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছে রোজিনা’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৪, ১৮ মে ২০২১   আপডেট: ০৯:৩৯, ১৮ মে ২০২১
‘সরকার নয়, দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছে রোজিনা’

সাংবাদিক রোজিনা ইসলাম আওয়ামী লীগের বিরুদ্ধে নয়, সরকারের বিরুদ্ধে নয়, দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছেন বলে জানিয়েছেন তার স্বামী মনিরুল ইসলাম।

মঙ্গলবার (১৮ মে) সকালে ঢাকার সিএমএম আদালতে প্রাঙ্গন থেকে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। সরকারি নথি সরানোর অভিযোগে দায়ের করা মামলায় আজ সকালে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে আদালতে নেওয়া হয়।

মনিরুল ইসলাম বলেন, ‘সে (রোজিনা) খুব অসুস্থ। আমরা তার জামিন চাই।’

এ সময় তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধেও জিরো টলারেন্স ঘোষণা করেছেন। রোজিনা আওয়ামী লীগ বা সরকারের বিরুদ্ধে কাজ করেনি, সে দুর্নীতির বিরুদ্ধে লিখেছে। যারা দুর্নীতি করবে তারা নিজেরা তো কাগজপত্র দেবে না। সেগুলো অনুসন্ধান করতে হয়। গতকাল তাকে হেনস্তা করা হয়েছে, তার গলা চেপে ধরা হয়েছে। সে সোমবার করোনার দ্বিতীয় ডোজের টিকা নিয়েছিল। সারাদিন না খাওয়া। এমনিতেই সে নানা রোগে আক্রান্ত। গতকাল আমরা ডাক্তারের কাছে নিতে বলেছি কিংবা নিজেরা ডাক্তার ডাকতে চেয়েছি পুলিশ অনুমতি দেয়নি। আজ আমরা তার জামিন চাই।’

ঘরে ৯ বছরের একটি মেয়ে আছে জানিয়ে তিনি বলেন, ‘মেয়েটা আমার কান্নাকাটি করছে।’

সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন‌্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ‌্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। একপর্যায়ে সেখানে তিনি অসুস্থ হয়ে পড়েন।

রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে পুলিশ স্বাস্থ‌্য সচিবের পিএসের রুম থেকে থেকে বের করে শাহবাগ থানায় নিয়ে যায়। এরপর মধ‌্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। এই মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে।

## সাংবাদিক রোজিনা ইসলাম আক্রোশের শিকার, বলছে প্রথম আলো

## শাহবাগ থানার সামনে সাংবাদিকদের বিক্ষোভ

## যে অভিযোগ আনা হলো সাংবাদিক রোজিনার বিরুদ্ধে

## সরকারি নথি সরানো ও ছবি তোলার অভিযোগে সাংবাদিক আটক, শাহবাগ থানায় মামলা

## আদালতে নেওয়া হয়েছে সাংবাদিক রোজিনা ইসলামকে

ঢাকা/এম/ইভা ​​​​​​​

সর্বশেষ

পাঠকপ্রিয়