ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৫, ১৮ মে ২০২১   আপডেট: ১২:১৪, ১৮ মে ২০২১
স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত

সরকারি নথি সরানোর অভিযোগে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তা ও মামলার প্রতিবাদে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৮ মে) বেলা ১১টার সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ)।

গণমাধ‌্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসআরএফ জানায়, দৈনিক প্রথম আলোর সিনিয়র রিপোর্টার ও বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের সদস্য রোজিনা ইসলামকে হেনস্তা করে গ্রেপ্তারের প্রতিবাদে আজকের স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত বেলা ১১টার সংবাদ সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তী কর্মসূচি কার্যনির্বাহী কমিটির আজকের জরুরি সভা থেকে ঘোষণা করা হবে। এ বিষয়ে সবার সহযোগিতা কামনা করে সংগঠনটি।

এছাড়া, সাংবাদিক রোজিনা ইসলামকে নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্রিফিং বয়কট করছে বাংলাদেশ হেলথ  রিপোর্টার্স ফোরাম (বিএইচআরএফ)। 

উল্লেখ‌্য, এর আগে সোমবার (১৭ মে) বিকেল সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালনের জন‌্য সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান। স্বাস্থ‌্য সচিবের পিএস সাইফুল ইসলামের রুমে ফাইল থেকে নথি সরানোর অভিযোগে তাকে ওই রুমে ৫ ঘণ্টা আটকে রাখা হয় এবং তার মোবাইল ফোন কেড়ে নেওয়া হয়। এসময় তিনি অসুস্থ হয়ে পড়েন।

রাত সাড়ে ৮টার দিকে রোজিনা ইসলামকে শাহবাগ থানায় নিয়ে যায় পুলিশ। এরপর মধ‌্য রাতে তার বিরুদ্ধে অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে মামলা হয়। এই মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে। মঙ্গলবার সকালে তাকে ঢাকার সিএমএম আদালতে নেওয়া হয়।

## সাংবাদিক রোজিনা ইসলাম আক্রোশের শিকার, বলছে প্রথম আলো

## শাহবাগ থানার সামনে সাংবাদিকদের বিক্ষোভ

## যে অভিযোগ আনা হলো সাংবাদিক রোজিনার বিরুদ্ধে

## সরকারি নথি সরানো ও ছবি তোলার অভিযোগে সাংবাদিক আটক, শাহবাগ থানায় মামলা

## আদালতে নেওয়া হয়েছে সাংবাদিক রোজিনা ইসলামকে

## ‘সরকার নয়, দুর্নীতির বিরুদ্ধে কথা বলেছে রোজিনা’

ঢাকা/আসাদ/ইভা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়