Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে 

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০২, ১৯ মে ২০২১  
আজও দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে 

দেশের বিভিন্ন অঞ্চলে দাবদাহ বয়ে যাচ্ছে। তবে বিকেলের পর ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া সন্ধ‌্যার পরে বা রাতেও কিছু কিছু এলাকায় বৃষ্টি হতে পারে। 

বুধবার (১৯ মে) আবহাওয়া অধিদপ্তরের দেওয়া সর্বশেষ পূর্বাভাসে এ তথ‌্য জানানো হয়েছে। এছাড়া, চলতি মাসের ২৩ ও ২৪ তারিখের দিকে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ তৈরি হতে পারে এবং সেটা ঘূর্ণিঝড়ে রূপ নেওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। 
আবহাওয়া অফিস জানায়, আজ সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টায় যশোর ও কুষ্টিয়া অঞ্চলসহ ঢাকা, ময়মনসিংহ, সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া অন্যত্র আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

আগামী তিন দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এদিকে মাদারীপুর, ফরিদপুর, গোপালগঞ্জ, সীতাকুণ্ড, রাঙ্গামাটি, কুমিল্লা, চাঁদপুর, ফেনী, নোয়াখালী, রাজশাহী, পাবনা, সিরাজগঞ্জ অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে বয়ে যাওয়া দাবদাহ অব্যাহত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় যশোরে ৩৯.০ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় মাদারীপুরে ২৩ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে নিকলীতে ৫০ মিলিমিটার।
আবহাওয়াবিদ শাহীনুর ইসলাম জানান, চলতি মাসের ২৩ ও ২৪ তারিখের দিকে বঙ্গোপসাগরে একটি লঘুচাপ তৈরি হতে পারে যা ক্রমান্বয়ে ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে। পাশাপাশি ঘূর্ণিঝড়টি বাংলাদেশেও আঘাত করতে পারে।

তিনি বলেন, ‘বাংলাদেশ কিংবা ভারতের ওপর দিয়ে ঘূর্ণিঝড়টির হওয়ার সম্ভাবনা আছে। নিম্নচাপটি আগামী ২৩ থেকে ২৫ মে-র মধ্যে আছড়ে পড়তে পারে বঙ্গোপসাগর উপকূলবর্তী এলাকায়। এতে ভয়ঙ্কর ক্ষতি হতে পারে ভারত ও বাংলাদেশের সুন্দরবনে। পাশাপাশি ঘূর্ণিঝড়ের গতিমুখ বাংলাদেশের দিকে থাকবে বলেই আশঙ্কা করছি।'

ঢাকা/ হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়