ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্থগিত থাকা নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৫, ১৯ মে ২০২১  
স্থগিত থাকা নির্বাচনের বিষয়ে সিদ্ধান্ত আজ

করোনা সংক্রামণ বেড়ে যাওয়ায় স্থগিত হওয়া প্রথম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন, জাতীয় সংসদের উপনির্বাচনের ও স্থানীয় সরকারে কিছু নির্বাচনের ব্যাপারে সিদ্ধান্ত নিতে বৈঠকে বসছে কমিশন।

বুধবার (১৯ মে) বেলা ৩টায় নির্বাচন কমিশন (ইসি) ভবনে ৭৯তম বৈঠক হবে। এতে সভাপতিত্ব করবেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) নূরুল হুদা। এছাড়া অন্য চার নির্বাচন কমিশনার, ইসি সচিব, অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় উপস্থিত থাকবেন।

এর আগে গত ১১ মে কমিশনের অনানুষ্ঠানিক বৈঠক ছিল। ওই বৈঠকে কমিশনের বর্তমান হালনাগাদ কার্যক্রমের খোঁজ নেওয়া হয়। এছাড়া, যেসব নির্বাচন স্থগিত আছে, যেগুলোর মেয়াদ শেষ হচ্ছে সেগুলোর সম্পর্কে অবহিত করা হয়।

নির্বাচন কমিশনের যুগ্ম-সচিব এস এম আসাদুজ্জামান রাইজিংবিডিকে আজকের বৈঠকের বিষয়ে বলেন, ‘আজকের সভার আলোচ্যসূচির মধ্যে রয়েছে লক্ষ্মীপুর-২ আসনের স্থগিত নির্বাচন, ষষ্ঠ ধাপের ১১টি পৌরসভাসহ প্রথম ধাপের ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন, সিলেট-৩, ঢাকা-১৪ ও কুমিল্লা-৫ শূন্য আসনের নির্বাচন, ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের সাধারণ নির্বাচন ও পৌরসভাসহ স্থানীয় সরকার পরিষদের অন্যান্য নির্বাচন, লক্ষ্মীপুর জেলার রায়পুর পৌরসভা নির্বাচনের তদন্ত প্রতিবেদন নিয়ে আজকের বৈঠকে থেকে সিদ্ধান্ত আসবে।’

তিনি বলেন, ‘৩৭১টি ইউপি নির্বাচনসহ যেসব নির্বাচন ১১ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো, সেগুলোতে নির্বাচন হবে। এই বিষিয়ে আজই সিদ্ধান্ত নেওয়া হবে। এই পরিস্থিতিতেই স্বাস্থ্যবিধি মেনে আমাদের নির্বাচন করতে হবে।’

উল্লেখ্য, করোনার কারণে গত ১ মার্চ থেকে সব ধরনের নির্বাচন স্থগিত করে ইসি। এছাড়া এই সময় অনেক নির্বাচনের মেয়াদ শেষ হলেও সিইসি'র বিশেষ ক্ষমতাবলে এসব নির্বাচনের মেয়াদ ৯০ দিন বাড়ানো হয়। তবে এই ৯০ দিনও পার হয়ে যাচ্ছে। তাই এসব নির্বাচন আয়োজন করার কথা ভাবছে নির্বাচন কমিশন।

ঢাকা/হাসিবুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়