Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় ফিলিস্তিনের কৃতজ্ঞতা

কূটনৈতিক প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ২০ মে ২০২১   আপডেট: ২২:০২, ২০ মে ২০২১
বাংলাদেশিদের স্বতঃস্ফূর্ত সহযোগিতায় ফিলিস্তিনের কৃতজ্ঞতা

ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ রামাদান জানিয়েছেন, বাংলাদেশের মানুষ ও সরকার স্বতঃস্ফূর্ত সহযোগিতা করায় ফিলিস্তিনের জনগণ কৃতজ্ঞ।

বৃহস্পতিবার (২০ মে) ফিলিস্তিন দূতাবাসে ‘বাংলাদেশ মিডিয়া প্রফেশনালস কমিউনিটি’র সঙ্গে মতবিনিময় সভা ও বৈঠকে তিনি এ কথা জানান।

বাংলাদেশ মিডিয়া প্রফেশনালস কমিউনিটির সমন্বয়ক ও গণমাধ্যমকর্মী কৃষিবিদ সালেহ মোহাম্মদ রশীদ অলকের নেতৃত্বে ৩০ জন সাংবাদিকের একটি প্রতিনিধিদল মতবিনিময় সভা ও বৈঠকে অংশ নেন।

ইউসুফ রামাদান সাংবাদিকদের সামনে ফিলিস্তিনের বর্তমান অবস্থা তুলে ধরেন। তিনি বলেন, ‘বাংলাদেশের মানুষ ও সরকারের স্বতঃস্ফূর্তভাবে সমর্থন ও পাশে থাকায় আমরা কৃতজ্ঞ।’

ফিলিস্তিনি রাষ্ট্রদূত আশা প্রকাশ করেন, আগামীতেও এরকম সহযোগিতা ও সমর্থন অব্যাহত থাকবে।

তিনি জানান, তাদের কাছে এ মুহূর্তে পর্যাপ্ত ওষুধ আছে। তবে, ফিলিস্তিনের হাসপাতালের জন্য মেডিক‌্যাল ইকুইপমেন্ট প্রয়োজন। নগদ সহায়তা যা পাওয়া যাচ্ছে তা দিয়ে মেডিক্যাল ইকুইপমেন্ট কেনা হবে। বাকি টাকা দিয়ে ৪০ হাজার মানুষকে গৃহ নির্মাণে সহায়তা করা হবে।

এক প্রশ্নের জবাবে তিনি জানান, ইসরায়েলের বাধা পেরিয়ে এ সহায়তা ফিলিস্তিনে পৌঁছাতে তিন-চার মাস সময় লাগবে।

কেমন সহায়তা পেয়েছেন, জানতে চাইলে রাষ্ট্রদূত বলেন, ‘এখনও আমরা তা হিসাব করিনি।’

ফিলিস্তিনে পশ্চিম তীর ও গাজায় ভিন্ন সরকার থাকার বিষয়ে তিনি বলেন, ‘ফিলিস্তিনের মানুষ ঐক্যবদ্ধ আছে। আমরা একসঙ্গে ন্যায় ও সত্যের পক্ষে আছি। বাংলাদেশের মানুষের এই অর্থ সহায়তা পশ্চিম তীর ও গাজা দুই জায়গার ক্ষতিগ্রস্ত মানুষকে দেওয়া হবে।’

ঢাকা/হাসান/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়