ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘মালামাল টে‌নে টাকা না পে‌লে খাবো কী?’

মেসবাহ য়াযাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৪, ২৪ মে ২০২১   আপডেট: ১৩:৩২, ২৪ মে ২০২১
‘মালামাল টে‌নে টাকা না পে‌লে খাবো কী?’

এত‌দিন প‌রে ট্রেন আস‌লো, অথচ যাত্রী খুবই কম। এর ফলে আমরা সবাই মালামাল পাই নাই। মালামাল টে‌নে টাকা না পে‌লে আমরা খাবো কী? আমাদের সংসার চল‌বো কীভা‌বে? সংসারে অভাব আর অনটন লেগেই আছে। আর কতোদিন এমন চলবে কে জানে?

সোমবার (২৪ মে) সকালে কমলাপুর স্টেশ‌নে ট্রলি নি‌য়ে দৌ‌ড়ে যাওয়া পণ্যবাহক (কু‌লি) হারিস বহন করার মত কো‌নো মালামাল না‌ পে‌য়ে এভাবে কষ্টের কথা বলছিলেন।

হারিস জানান,  টানা একমাস ১৯ দিন পর কমলাপুর স্টেশ‌নে আজ (২৪ মে) সকাল থে‌কে দুপুর ১২টা পর্যন্ত দু‌টো মাত্র আন্তঃনগর ‌ট্রেন প্রবেশ ক‌রে‌ছে। এক‌টি এ‌সেছে ঈশ্বরদী থে‌কে এবং‌ অন‌্যটি চাঁপাইনবাবগঞ্জ থে‌কে। কিন্তু যাত্রী কম থাকায় বহন করার মত কো‌নো মালামাল না পেয়ে তিনি হতাশ হয়েছেন।

তার মতোই মালামাল না পেয়ে হতাশ হয়ে বিমর্ষভা‌বে ফি‌রে এ‌সে‌ছেন আরও কয়েকজন পণ্যবাহক।

এ‌দের ম‌ধ্যে‌ পণ্যবাহক মা‌লেক, রহমান ও ফারুক ব‌লেন, ‘ট্রেন চলাচল বন্ধ থাকায় এতোদিন ঘরে বসা ছিলাম। পরিবার পরিজন নিয়ে খুব খারাপ সময় কেটেছে। তাই ট্রেন চালুর বিষয়টা আমাদের কাছে খুব আনন্দের। কিন্তু কাঙ্ক্ষিত ট্রেন আসার পরও আমরা কাজ পাই নাই। কাজ না পেলে আমাদের দুঃসময় কাটবে না।’

পণ্যবাহক ম‌তিন  ব‌লেন, ‘ট্রেন বন্ধ থাকায় হাতে কাজ ছিলো না। এতে পুঁজি ভেঙে চলতে হয়েছে। এছাড়া ধার দেনাও হয়েছে অনেক। টাকার অভাবে বৃদ্ধ মায়ের চিকিৎসাও হয়নি।  আজও কাজ তেমন পেলাম না। আশা করছি কাল থেকে কাজ পাবো।’

এদিকে, কমলাপুর স্টেশ‌নে আসা দু‌টো ট্রেনের যাত্রীরাই দুই সি‌টে একজন ক‌রে ব‌সে‌ছেন। তাছাড়া, সবাই মাস্কসহ নিরাপদ দূরত্ব বজায় রে‌খে ভ্রমণ ক‌রে‌ছেন ব‌লে যাত্রী এবং রে‌ল কর্তৃপক্ষ রাই‌জিংবি‌ডি‌কে জা‌নি‌য়ে‌ছেন।

ঢাকা/বুলাকী

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়