ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সংসদের জন্য ৩৩৬ কোটি টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৭, ৩০ মে ২০২১   আপডেট: ১৭:২৪, ৩০ মে ২০২১
সংসদের জন্য ৩৩৬ কোটি টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন

সংসদ সচিবালয় কমিশনের ৩২তম বৈঠকে প্রধানমন্ত্রীসহ অন‌্যরা

বাংলাদেশ জাতীয় সংসদের জন্য ২০২১-২০২২ অর্থবছরে উন্নয়ন ও অনুন্নয়ন খাতে ৩৩৬ কোটি ১৪ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে।

রোববার (৩০ মে) জাতীয় সংসদ ভবনে সংসদ সচিবালয় কমিশনের ৩২তম বৈঠকে এ বাজেট অনুমোদন দেওয়া হয়।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে অংশ নেন কমিশনের সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল; আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক এবং বিরোধী দলীয় নেতার পক্ষে বিরোধী দলীয় উপ-নেতা জি এম কাদের। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বিশেষ আমন্ত্রণে বৈঠকে উপস্থিত ছিলেন।

গত বছরের তুলনায় এবার বাজেট ৭.১২ শতাংশ বাড়ানো হয়েছে। এছাড়া, বৈঠকে ২০২০-২০২১ অর্থবছরের সম্পূরক বাজেট অনুমোদন করা হয়েছে। ২০২২-২০২৩ অর্থবছরে ৩৫৯ কোটি ৬৭ লাখ টাকা ও ২০২৩-২০২৪ অর্থবছরের ৩৮৪ কোটি ৮৫ লাখ টাকার বাজেট প্রক্ষেপণ অনুমোদন করা হয়।

বৈঠকের শুরুতে আগের বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করার পাশাপাশি গৃহীত সিদ্ধান্তগুলোর বাস্তবায়ন ও অগ্রগতি প্রতিবেদনের ওপর আলোচনা হয়।

বৈঠকে আলোচ্যসূচি উপস্থাপন করেন—জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান। অর্থ বিভাগের সিনিয়র সচিব আব্দুর রউফ তালুকদার, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব মো. শহীদ উল্লাহ খন্দকারসহ সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়